নাটোরে মাসব্যাপী ‘বিসিক-ঐক্য স্বাধীনতা মেলা’

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় নাটোরের উদ্যোগে 'বিসিক-ঐক্য স্বাধীনতা মেলা-২০২১' শুরু হয়েছে। নাটোর বিসিক শিল্পনগরীতে এ আয়োজনে সহযোগিতা করছে পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস।

গতকাল শুক্রবার (৫ মার্চ) মেলার উদ্বোধন ঘোষণা করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসান, উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ও অন্যান্যরা।

সভাপতিত্ব করেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। স্বাগত বক্তব্য রাখেন বিসিকের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক জাফর বায়েজীদ।

মেলায়, ৫০টি স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, চামড়া ও চামড়াজাত পণ্য, ঘরের অভ্যন্তরীণ সাজ-সজ্বা সামগ্রী, নার্সারি পণ্য, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

বিসিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। ক্ষতিগ্রস্থ এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাঁদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। ইতোমধ্যে, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম,  বগুড়া, ঝিনাইদহ, সিলেট, নেত্রকোণা, ফেনী জেলায় মেলার আয়োজন করেছে বিসিক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন