বৃহস্পতিবার | এপ্রিল ২২, ২০২১ | ৯ বৈশাখ ১৪২৮

শেয়ারবাজার

মিরাকল ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা ৮ মার্চ

নিজস্ব প্রতিবেদক

মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা মার্চ অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মিরাকল ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ২৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১ টাকা ৯৪ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে মিরাকল ইন্ডাস্ট্রিজ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৬২ পয়সা, যেখানে আগের হিসাব বছরে ইপিএস ছিল ২৩ পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩১ টাকা ৯৩ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৮ টাকা ৮৫ পয়সা।

২০১৯ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল মিরাকল ইন্ডাস্ট্রিজ। তার আগের হিসাব বছরে শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা। এছাড়া ২০১৭ হিসাব বছরে শতাংশ, ২০১৬ হিসাব বছরে শতাংশ ২০১৫ হিসাব বছরে শতাংশ হারে স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার মিরাকল ইন্ডাস্ট্রিজ শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ৩০ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৪ টাকা ৩০ পয়সা ৩৭ টাকা ৮০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন