বৃহস্পতিবার | এপ্রিল ২২, ২০২১ | ৯ বৈশাখ ১৪২৮

শেয়ারবাজার

ইবনে সিনার শেয়ার কিনবে করপোরেট উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক

দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেডের লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছে কোম্পানিটির অন্যতম করপোরেট উদ্যোক্তা পরিচালক ইবনে সিনা ট্রাস্ট। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে বিদ্যমান বাজারদরে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে পরিমাণ শেয়ার কিনবে তারা।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেডের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৩০ পয়সা (একক) দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ৯৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৩ পয়সা (একক) ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬১ টাকা ২৩ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৮ দশমিক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ১২ টাকা ৫৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১০ টাকা ৭৬ পয়সা (একক) ৩০ জুন কোম্পানিটির সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ৫৬ টাকা ৮৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৪৭ টাকা ৩২ পয়সা (একক)

ডিএসইতে গতকাল ইবনে সিনা শেয়ারের সর্বশেষ দর ছিল ২৩২ টাকা ৪০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন