দেশের প্রথম ট্রান্সজেন্ডার সংবাদ পাঠিকা শিশির

বণিক বার্তা ডেস্ক

দেশে প্রথমবারের মতো সংবাদ পাঠিকা হিসেবে নিয়োগ পেয়েছেন এক ট্রান্সজেন্ডার নারী। তাসনুভা আনান শিশির নামের এই ট্রান্সজেন্ডার নারী আগামী ৮ মার্চ বেসরকারি টিভি চ্যানেল বৈশাখী টেলিভিশনে সংবাদ পাঠ করবেন।

বৈশাখী টেলিভিশনের জনসংযোগ কর্মকর্তা দুলাল খান বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও নারী দিবস উদযাপনের প্রাক্কালে আমাদের চ্যানেলের সংবাদে এবং নাটকে দুইজন ট্রান্সজেন্ডার নারীকে যুক্ত করেছি। দেশের মানুষ এই প্রথম একজন ট্রান্সজেন্ডার নারীকে পেশাদার সংবাদ বুলেটিনে খবর পাঠ করতে দেখবেন। স্বাধীনতার ৫০ বছরে দেশে আগে কখনো এটি ঘটেনি। 

তাসনুভা আনান আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে বৈশাখী টেলিভিশনে তার প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন বলে জানান তিনি। 

দুলাল খান আরও বলেন, আমরা আমাদের বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত করেছি আরেকজন ট্রান্সজেন্ডার নারীকে। যার নাম নুসরাত মৌ। তাকে একই দিন ধারাবাহিক নাটক চাপাবাজ-এর একটি পর্বে দেখা যাবে।

তাসনুভা আনান বলেন, আমার এই উদাহরণ থেকে আমাদের অন্যান্য বোনেরাও উত্সাহিত হবে। রূপান্তরকামী নারীদের নিয়ে মানুষের যে বদ্ধমূল ধারণা আছে সেটিরও পরিবর্তন হবে। এসব ভেবেই আমার ভালো লাগছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন