মঙ্গলবার | এপ্রিল ২০, ২০২১ | ৬ বৈশাখ ১৪২৮

খবর

বিএনপির নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরো এগিয়ে যেত —তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ বলেছেন, দেশ অনেক এগিয়ে গেছে, বিএনপির দলাদলি-নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরো অনেক দূর এগিয়ে যেত।

গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বরেণ্য চলচ্চিত্র অভিনেতা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রয়াত সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এটিএম শামসুজ্জামানের স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট স্মরণসভার আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব সম্প্রতি বলেছেন, ৫০ বছরে আমরা শুধু দলাদলি করেছি, দেশ এগোয়নি। আমি আপনাকে বলব, আজকে যে দেশ এতদূর এগিয়ে গেছে, ভারত-পাকিস্তানসহ সারা বিশ্ব সেটি অনুধাবন করেছে আর আপনি সেটি অনুধাবন করতে পারলেন না। জাতিসংঘ সার্টিফিকেট দিয়েছে যে, দেশ স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশ হয়েছে, খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্যে উদ্বৃত্তের দেশ হয়েছে। ২০০৮ সালের ৬০০ ডলার মাথাপিছু আয় হাজার ৬৯ ডলারে উন্নীত হয়েছে, যা ভারত পাকিস্তানের মাথাপিছু আয় থেকে অনেক বেশি এবং রিজার্ভ ৪৪ বিলিয়ন ডলার, যা পাকিস্তানের তিন গুণ। তথ্যগুলো আপনাদের কাছে নেই দেখে আমি খুব অবাক হচ্ছি।

. হাছান বলেন, নেতিবাচক রাজনীতি যদি না থাকত, জঙ্গিদের আশ্রয় দেয়া, স্বাধীনতাবিরোধীদের প্রশ্রয় দেয়া, তাদের সঙ্গে বসে রাজনীতি করা না হতো, তাহলে দেশ আরো বহুদূর এগিয়ে যেতে পারত।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার পরিচালনায় স্মরণসভায় কণ্ঠশিল্পী রফিকুল আলম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এমএ করিম, অভিনেত্রী তারিন, শাহনুর, কণ্ঠশিল্পী এসডি রুবেল, অভিনেতা শাকিল খান, এটিএম শামসুজ্জামানের কন্যা কোয়েল আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন