মঙ্গলবার | এপ্রিল ২০, ২০২১ | ৬ বৈশাখ ১৪২৮

খবর

দেশে একদিনে ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮৫

বণিক বার্তা অনলাইন

গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে করোনায় সংক্রমিত হয়ে মারা গেলেন আট হাজার ৪১৬ জন। এসময় নতুন করে আরো ৫৮৫ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। আর তাতে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৬ হাজার ৮০১।

আজ সোমবার ( ১ মার্চ) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে দেশের মোট ২১৬টি পরীক্ষাগারের তথ্য জানিয়ে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৭৪৮টি। করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৫৭০টি। এখন পর্যন্ত দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৫৭ হাজার ৫৯৭টি।

গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার চার দশমিক ৩১ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য চার শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৪ শতাংশ।

এ সময়ে সুস্থ হয়েছেন ৮৭৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৯৭ হাজার ৭৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আট জনের মধ্যে পুরুষ চারজন আর নারী চারজন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৬ হাজার ৩৬৩ জন এবং নারী মারা গেছেন ২ হাজার ৫৩ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৫ দশমিক ৬১ শতাংশ, নারী ২৪ দশমিক ৩৯ শতাংশ।

মৃতদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন তিনজন আর ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন দুজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া আট জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন চারজন, আর চট্টগ্রাম বিভাগের আছেন চারজন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন