শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

দেশের খবর

জাতীয় বিশ্ববিদ্যালয়

পরীক্ষার দাবিতে মহাসড়ক অবরোধ

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সদ্য প্রকাশিত রুটিন পরিবর্তন, অনার্স চতুর্থ বর্ষের (ব্যবহারিক মৌখিক) এবং ডিগ্রি মাস্টার্সের পরীক্ষা মার্চের মধ্যে গ্রহণের দাবিতে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকালে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা গাজীপুর মহানগরীর বোর্ডবাজারে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল ফটকের সামনে কর্মসূচি পালন করেন। একপর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের মধ্যস্থতায় শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসে। সেখানে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত বিষয়টি সমাধানের আশ্বাস দিলে আধা ঘণ্টা পর ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

শিক্ষার্থীরা জানান, করোনা পরিস্থিতি বিবেচনা করে ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের চলমান পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছিল। পরে শিক্ষামন্ত্রীর নির্দেশে গত ১৭ জানুয়ারি ওই পরীক্ষা পুনরায় নেয়ার সিদ্ধান্ত হয়। ফলে অনার্স চতুর্থ বর্ষের সব লিখিত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন হয়। মাস্টার্সের লিখিত পরীক্ষা শুরু হয় গত ফেব্রুয়ারি। এরই মধ্যে পাঁচটি বিষয়ের পরীক্ষা শেষ হয়েছে। হঠাৎ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা স্থগিত করে। ফলে অনার্সের ব্যবহারিক মৌখিক এবং ডিগ্রি মাস্টার্সের বাকি বিষয়ের পরীক্ষা অসমাপ্ত থেকে যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন