শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

দেশের খবর

পশুর চ্যানেলে ৮০০ টন কয়লাবোঝাই কার্গোডুবি

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

মোংলা সমুদ্রবন্দরের পশুর চ্যানেলে ৮০০ টন কয়লাসহ একটি কার্গো ডুবে গেছে। গত শনিবার দিবাগত রাতে ঘটনা ঘটে। কার্গোতে থাকা ১২ নাবিককে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে ঘটনায় বন্দর চ্যানেলে নৌযান চলাচলে কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। আজ সকালে উদ্ধার কাজ শুরু হবে বলে জানান বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার শেখ ফখর উদ্দিন।

জানা যায়, মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় নোঙর করা মাদার ভ্যাসেল থেকে ইস্টার্ন প্রাইভেট লিমিটেডের আমদানি করা কয়লা নিয়ে কার্গোটি যশোরের নওয়াপাড়া নৌবন্দরে যাচ্ছিল।

লাইটার জাহাজ পরিবহন ঠিকাদার মো. কামাল হোসেন বলেন, ডুবে যাওয়া কার্গোটি মূল চ্যানেলের পাশে রয়েছে। কার্গোতে থাকা নাবিক শ্রমিকরা সবাই নিরাপদে আছেন। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমরা কার্গো উদ্ধারের জন্য প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করছি।

এদিকে ঘটনায় কার্গো মাস্টার ওসমান মোংলা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনি বলেন, সকালে চ্যানেল থেকে আমাদের একটি কার্গো যাওয়ার সময় এমডি বিবি-১১৪৮ নামের একটি কয়লাবোঝাই কার্গো অর্ধডুবন্ত অবস্থায় দেখতে পেয়ে আমাদের খবর দেয়া হয়। ভোর নাগাদ কার্গোটি ডুবে যায়। ইস্টার্ন প্রাইভেট লিমিটেডের আমদানি করা ৮০০ টন কয়লা নিয়ে মোংলায় যাচ্ছিল কার্গোটি।

তিনি আরো বলেন, তবে ঘটনায় চ্যানেলে নৌযান চলাচলে কোনো সমস্যা হচ্ছে না। কার্গোতে থাকা নাবিকরা নিরাপদ সুস্থ আছেন। আমরা কার্গো মালিকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। কার্গোটি দ্রুত চ্যানেল থেকে সরানোর ব্যবস্থা করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন