বণিক বার্তার কর্মকর্তা হত্যা মামলা

একজনের মৃত্যুদণ্ড ৩ জনের যাবজ্জীবন

আদালত প্রতিবেদক

বণিক বার্তা পত্রিকার বিজ্ঞাপন বিভাগের সহকারী ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম কাওছার (৩৮) হত্যায় দায়ের করা মামলায় একজনকে মৃত্যুদণ্ড তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

গতকাল ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড দেয়া হয়েছে জাহাঙ্গীর আলমের দূরসম্পর্কের খালাতো ভাই এইচএম ফয়সালকে। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নাজমুল হাসান ওরফে রাকিব, রায়হান হাসান সারোয়ার ফাহিম হাসান খান। রায় ঘোষণার আগে তিন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজার পরোয়ানা দিয়ে তাদের আবার কারাগারে পাঠানো হয়। অন্য আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জাহাঙ্গীর আলম ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর সকালে তার বাসা থেকে বের হয়ে আর ফেরেননি। ওইদিন তেজগাঁও থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। জাহাঙ্গীরের খবর জানতে একাধিক বার আসামি ফয়সালের সঙ্গে কথা বলে জাহাঙ্গীরের পরিবার। কিন্তু ফয়সাল তাদের বলেন, তিনি কিছু জানেন না। পরে রাজধানীর খিলক্ষেত নামাপাড়ার ২১১/- নম্বর বাড়ির পাঁচতলার একটি মেসে সুটকেসের ভেতর থেকে জাহাঙ্গীরের লাশ উদ্ধার করা হয়।

ঘটনায় নিহত জাহাঙ্গীরের স্ত্রী রোকসানা পারভীন ১৮ সেপ্টেম্বর খিলক্ষেত থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা খিলক্ষেত থানার এসআই আব্দুল জলিল। এর পরের বছর চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন