বিসিক ভবনে হস্ত ও কুটির শিল্প মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক

ক্ষুদ্র কুটির শিল্পের উদ্যোক্তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে মুজিব বর্ষ উপলক্ষে রাজধানীর মতিঝিলে বিসিক ভবনে পাঁচ দিনব্যাপী হস্ত কুটির শিল্প মেলা আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প করপোরেশন (বিসিক) পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডসের স্বত্বাধিকারী রেজবিন হাফিজ ঐক্য ফাউন্ডেশনের সহযোগিতায় মেলা আয়োজন করা হয়েছে।

মেলার স্টলগুলোতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত কুটির শিল্পজাত বিভিন্ন পণ্যসামগ্রী স্থান পেয়েছে। মেলায় ক্রেতাসাধারণরা ৫৮টি স্টল থেকে কারুপণ্য, নকশিকাঁথা, পাটপণ্য, বুটিকস পণ্য, জুয়েলারি, লেদার গুডস, অর্গানিক ফুডস, ইলেকট্রনিকস পণ্যসহ নিত্য ব্যবহার্য বিভিন্ন পণ্যসামগ্রী ক্রয় করতে পারবেন। মেলা চলবে আগামী মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য এটি উন্মুক্ত থাকবে।

নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র কুটির শিল্পের উদ্যোক্তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত এসব উদ্যোক্তার ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশে মেলার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। এরই মধ্যে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, বগুড়া, ঝিনাইদহ, সিলেট, নেত্রকোনা জেলায় মেলার আয়োজন করেছে বিসিক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন