শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

খবর

অব্যাহতি চেয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব খোকন

বণিক বার্তা অনলাইন

দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। আজ রবিবার তিনি নিজেই তার ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়ে এ তথ্য জানিয়েছেন। সেখানে তিনি জানান, সাংবাদিকতার উপর উচ্চতর পড়াশোনার জন্য তিনি আজই অব্যাহতি চেয়ে আবেদন জমা দিয়েছেন।

ফেসবুকে দীর্ঘ এক পোস্টে তিনি কীভাবে ২০১৩ সালে যুক্তরাষ্ট্রে ‘আয়েশি জীবন’ ছেড়ে ‘অনিশ্চয়তার পথে’ দেশে ফিরে এসেছিলেন তার বিশদ বর্ণনা দিয়েছেন। পরপর তিন তিনবার নিয়োগ পাওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।

চুক্তিভিত্তিক নিয়োগে শিক্ষাছুটির সুযোগ নেই উল্লেখ করে খোকন জানান, চুক্তি ভিত্তিক নিয়োগে শিক্ষা ছুটির কোনো বিধান নাই। খারাপ সময়ে যোগদান করে ভালো সময়ে এসে সাড়ে সাত বছরের জার্নি আপাতত শেষ করতে যাচ্ছি।

খোকন আরো লিখেছেন, ‘সুখবর হচ্ছে, আমি সাংবাদিকতার উপর আরো পড়াশোনা করার জন্য যুক্তরাষ্ট্রের Hofstra University’তে একটি স্কলারশিপ পেয়েছি। গত সেপ্টেম্বরেই বিশ্ববিদ্যালয় থেকে নিশ্চিত করা হয়। সুযোগটা আমি হাতছাড়া করতে চাইনি। কারণ আমি মিডিয়াতে কাজ করা মানুষ। এই সেক্টরেই কাজ করে যেতে চাই। আর উচ্চ শিক্ষার প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর দুর্বলতা সবাই জানেন। তাদের পরিবারের সকলকেই তিনি উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আমাকেও তিনি সেই সুযোগটি দিয়েছেন। কৃতজ্ঞতা নেত্রীর প্রতি।’

২০১৯ সালের ৭ জানুয়ারি টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদে নিয়োগ দেয়া হয় আশরাফুল আলম খোকনকে। সেই সময় গ্রেড ৪-এর ৩ ধাপের সর্বোচ্চ পদে পদোন্নতি দিয়ে যুগ্মসচিব পদমর্যাদায় তাকে নিয়োগ দেয়া হয়।

এর আগে আওয়ামী লীগের ২০০৯-২০১৪ মেয়াদের শেষের দিকে (১৮ আগস্ট, ২০১৩) একবছরের চুক্তিভিত্তিক মেয়াদে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হিসেবে যোগদান করেন আশরাফুল আলম খোকন। পরের বছর তার মেয়াদ প্রধানমন্ত্রীর মেয়াদকালীন অর্থাৎ গত মেয়াদের শেষ দিন পর্যন্ত নবায়ন করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন