বৃহস্পতিবার | এপ্রিল ২২, ২০২১ | ৯ বৈশাখ ১৪২৮

শেয়ারবাজার

নগদ লভ্যাংশ পাঠিয়েছে পাওয়ার গ্রিড

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য অনুমোদিত নগদ লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের কাছে পাঠিয়ে দিয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পাওয়ার গ্রিড। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৩৯ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১১০ টাকা ৩৯ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৯২ টাকা ৯৭ পয়সা (পুনর্মূল্যায়িত)

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) পাওয়ার গ্রিডের ইপিএস হয়েছে টাকা ৫১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৩২ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৭ পয়সা। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১২০ টাকা ৪০ পয়সা।

২০১৯ হিসাব বছরের জন্যও শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল পাওয়ার গ্রিড। ২০১৮ হিসাব বছরে ১৭ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার পাওয়ার গ্রিড শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ৪৬ টাকা ১০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন