শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

টকিজ

কোরিয়ান কনটেন্টে ৫০ কোটি ডলার খরচ করবে নেটফ্লিক্স

ফিচার ডেস্ক

দক্ষিণ কোরিয়ার বিনোদন জগতে বিনিয়োগের বিষয়ে নিজেদের প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করেছে নেটফ্লিক্স। সম্প্রতি সিউলে এক অনুষ্ঠানে নিজেদের পরিকল্পনা তুলে ধরেছে তারা। এদিন নতুন দুটি কোরিয়ান ছবি মোরাল সেন্স কার্টারের ঘোষণা দিয়েছে নেটফ্লিক্স। একই সঙ্গে জানিয়েছে ২০২১ সালে দক্ষিণ কোরিয়ার সিনেমা টেলিভিশন সিরিজের জন্য তারা ৫০ কোটি মার্কিন ডলার ব্যয় করবে এবং এগুলো কোরিয়াতেই নির্মিত হবে।

২৪ ফেব্রুয়ারি সিউলে অনুষ্ঠিত হয় নেটফ্লিক্সের জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান সি হোয়াট ইজ নেক্সট কোরিয়া এতে যোগ দেন দক্ষিণ কোরিয়ার নির্মাতা, পরিচালক তারকারা। অনুষ্ঠানের উদ্দেশ্য ছিল কোরিয়ার সিনেমা নিয়ে বছর নেটফ্লিক্সের পরিকল্পনা বিষয়ে বিশদ জানানো। এদিন নেটফ্লিক্সের পক্ষ থেকে জানানো হয় দক্ষিণ কোরিয়ায় তাদের ৩৮ লাখ সাবস্ক্রাইবার আছে।

পর্যবেক্ষকরা বলছেন, সাবস্ক্রাইবারদের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় নেটফ্লিক্সের বিপুল বিনিয়োগ পরিকল্পনাকে যুক্তিযুক্ত করে না, বরং সাবস্ক্রাইবারদের চেয়ে বিশ্বব্যাপী কোরিয়ার ছবি টিভি প্রোগ্রামের জনপ্রিয়তাই নেটফ্লিক্সকে আগ্রহী করে তুলেছে।

পর্যন্ত নেটফ্লিক্স ৮০টি অরিজিনাল কোরিয়ান শো ছবি নির্মাণ করেছে। দক্ষিণ কোরিয়ায় নেটফ্লিক্সের প্রথম প্রযোজনা ছিল কিম এয়ুন-হির জোম্বি থ্রিলার কিংডম। ছবিটি দারুণ সাফল্য পেয়েছিল। কোরিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের কনটেন্ট বিষয়ক নেটফ্লিক্সের কর্মকর্তা মিনইয়ংক কিম বলেন, বিশ্বজুড়ে দর্শকরা কোরিয়ার ছবি, শিল্পী সংস্কৃতির প্রেমে পড়ছেন। কোরিয়ায় এটাকে বলা হয় দ্য কে-ওয়েভ বা হলিউ। এটা দক্ষিণ কোরিয়ার জন্য গৌরবের। আমরা এর অংশ হতে পেরে খুশি। দারুণ সব গল্প কোরিয়ার জন্য নতুন কিছু নয়, গল্প প্রথা কোরিয়ার সংস্কৃতিতে গভীরভাবে প্রোথিত। আজ আমরা এমন এক দুনিয়ায় বাস করি, যেখানে প্যারাসাইট সেরা ছবির একাডেমি অ্যাওয়ার্ড জিতেছে। হরর টিভি সিরিজ সুইট হোম দেখার জন্য টিভি খুলেছে কোটির বেশি মানুষ।

এক ডজনের বেশি কোরিয়ান তারকা পরিচালক যোগ দিয়েছিলেন নেটফ্লিক্সের অনুষ্ঠানে। ছিলেন সাই-ফাই সিরিজের তারকা ডুনা বে লি জুন, ট্রেন টু বুসান ছবির পরিচালক ইয়োন স্যাং-হো সহ আরো অনেকে। মিনইয়ংক কিম বলেন, আমরা সেরা প্রতিভাবান শিল্পী নির্মাতাদের সঙ্গে যেমন কাজ করছি, তেমনি কোরিয়াজুড়ে উঠে আসা নতুন মুখদেরও যুক্ত করছি। আমরা চেষ্টা করছি সব জনরায় সেরা সব ছবি নির্মাণ করতে।

বছর নেটফ্লিক্স যেসব কোরিয়ান কনটেন্ট আনতে যাচ্ছে তার মধ্যে আছে দ্য সাইলেন্ট সি, স্কুইড গেম, কিংডম: অশিন, কার্টার, মোরাল সেন্স। রিয়ালিটি সিরিজ বাইক স্পিরিট। প্রামাণ্যচিত্রের মধ্যে আছে মাই লাভ। নেটফ্লিক্স প্রথম একটি সিটকম আনতে যাচ্ছে যেটির শিরোনামসো নট ওর্থ ইট।

 

সূত্র: হলিউড রিপোর্টার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন