বৃহস্পতিবার | এপ্রিল ২২, ২০২১ | ৯ বৈশাখ ১৪২৮

খবর

দেশে আরো ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪০৭

দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪০০ জনে। এসময় নতুন করে আরও ৪০৭ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৮৩১ জন।

আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে দেশের ২১৪টি ল্যাবরেটরির তথ্য জানিয়ে বলা হয়, দেশে গেল ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৪০ লাখ ৩০ হাজার ৬১৬টি। 

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০৯ জন। এ পর্যন্ত এই ভাইরাস থেকে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৬ হাজার ১০৭ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক শূন্য ৮৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত পাঁচজনের মধ্যে বিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন ও ষাটোর্ধ্ব তিনজন রয়েছেন।

বিভাগ অনুযায়ী, মারা যাওয়া পাঁচজনের মধ্যে ঢাকা বিভাগে চারজন এবং চট্টগ্রাম বিভাগে একজন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত এতে মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৪০০ জনের। এদের মধ্যে পুরুষ ৬ হাজার ৩৫৩ জন (৭৫ দশমিক ৬৩ শতাংশ) ও নারী ২ হাজার ৪৭ জন (২৪ শূন্য ৩৭ শতাংশ)।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন