ডিএসইতে সাপ্তাহিক দর বৃদ্ধিতে শীর্ষে রবি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে সমাপনী দরের ভিত্তিতে দর বৃদ্ধিতে শীর্ষে ছিল রবি আজিয়াটা লিমিটেড। এক সপ্তাহের ব্যবধানে শেয়ারটির দর বেড়েছে ১১ দশমিক শতাংশ। এক্সচেঞ্জটিতে বৃহস্পতিবার শেয়ারটি সর্বশেষ সমাপনী দর ছিল ৪৩ টাকা ৭০ পয়সা। সব মিলিয়ে গত সপ্তাহের চার কার্যদিবসে কোম্পানিটির মোট ১৬৯ কোটি ১৫ লাখ ২৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় লেনদেন হয়েছে ৪২ কোটি ২৮ লাখ ৮২ হাজার টাকার শেয়ার।

গত সপ্তাহে দর বৃদ্ধির দিক থেকে দ্বিতীয় অবস্থানে ছিল ওরিয়ন ফার্মা লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ১০ দশমিক ৭৭ শতাংশ। চার কার্যদিবসে কোম্পানিটির মোট ২৯ কোটি ৭৭ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল কোটি ৪৪ লাখ ৪৪ হাজার টাকা।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড।

গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে দশমিক  শতাংশ। চার কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ৫০ লাখ ২১ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল ১২ লাখ ৫৫ হাজার টাকার।

দর বৃদ্ধিতে এরপর রয়েছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। চার কার্যদিবসে শেয়ারটির দর বেড়েছে দশমিক ১৭ শতাংশ। মোট লেনদেন হয়েছে ৬৯ কোটি ২৭ লাখ ১২ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ১৭ কোটি ৩১ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার।

দর বৃদ্ধিতে পঞ্চম স্থানে রয়েছে সামিট পাওয়ার লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে দশমিক শতাংশ। চার কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ৭২ কোটি ২৪ লাখ ২৪ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল ১৮ কোটি লাখ হাজার টাকার।

দর বৃদ্ধিতে ষষ্ঠ স্থানে রয়েছে বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে দশমিক ৩৯ শতাংশ। চার কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ৪৫ কোটি ৩৭ লাখ ৬৯ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল ১১ কোটি ৩৪ লাখ ৪২ হাজার টাকার।

দর বৃদ্ধিতে সপ্তম স্থানে রয়েছে পাওয়ারগ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে দশমিক ২১ শতাংশ। চার কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ১৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল কোটি ৩০ লাখ ৩৭ হাজার টাকার।

তালিকায় অষ্টম অবস্থানে রয়েছে আলহাজ টেক্সটাইল মিলস লিমিটেড। চার কার্যদিবসে এর দর বেড়েছে দশমিক ৭৬ শতাংশ। মোট লেনদেন হয়েছে কোটি ৩০ লাখ ১৫ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে কোটি লাখ ৫৩ হাজার টাকার শেয়ার।

দর বৃদ্ধিতে নবম স্থানে রয়েছে এডিএন টেলিকম লিমিটেড। চার কার্যদিবসে এর দর বেড়েছে দশমিক ৩১ শতাংশ। মোট লেনদেন হয়েছে কোটি ৫৩ লাখ ৭৭ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ৬৩ লাখ ৪৪ হাজার টাকার শেয়ার।

দর বৃদ্ধির শীর্ষ ১০ সিকিউরিটিজের তালিকায় থাকা সবশেষ কোম্পানিটি পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। চার কার্যদিবসে এর শেয়ারদর বেড়েছে দশমিক ৯৩ শতাংশ। মোট লেনদেন হয়েছে কোটি ১৩ লাখ ৫৫ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে কোটি ৭৮ লাখ ৩৯ হাজার টাকার শেয়ার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন