কানাডিয়ান ইউনিভার্সিটিতে ওয়েবিনার অনুষ্ঠিত

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে (সিইউবি) একবিংশ শতাব্দীর ফিল্ম অ্যান্ড ডিজিটাল মিডিয়া শীর্ষক তিন দিনব্যাপী একটি আন্তর্জাতিক ওয়েবিনার সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। এতে সিইউবির ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের উদ্যোগে একটি আন্তর্জাতিক মিডিয়া প্লাটফর্ম তৈরির উদ্যোগের কথা জানানো হয়। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, গ্রিস, ভারত, বুলগেরিয়া ইতালির প্রতিনিধিরা এতে রিসোর্স পারসন হিসেবে কাজ করবেন। ওয়েবিনারের শেষ দিন তারা বিষয়ে সম্মত হয়েছেন।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল . ফসিউর রহমান। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের জমকালো আয়োজনের সঙ্গে ছিল কানাডার বিসিআই মিডিয়া।

. ফসিউর রহমানের স্বাগত বক্তব্যের পর ভারতের পরিচালক সিনেমাটোগ্রাফার . সেমিন বালাচন্দ্রন নাইর আলোচনা করেন চেঞ্জিং প্যারাডাইম ইন ফিল্মমেকিং নিয়ে।

তিন দিনব্যাপী সম্মেলন উদ্বোধন করেন কানাডিয়ান ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক . মুহাম্মদ মাহফুজুল ইসলাম। সম্মেলনটি যৌথভাবে সঞ্চালনা করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের প্রধান . জহির বিশ্বাস এবং গ্রিসের কবি সাংবাদিক লেনা খিরোপাউলোস। শেষ দিন . জহির বিশ্বাসের রচিত গ্রিক দর্শন মিথকেন্দ্রিক ইংরেজি কবিতা হু অ্যাম আই আবৃত্তি করে শোনান লেনা। অনুষ্ঠানে আরো যুক্ত ছিলেন গ্রিসের শিশুশিল্পী স্টেলিওস কেরাসিডিস তার বাবা ফোতিওস কেরাসিডিসও। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন