আইনশৃঙ্খলা রক্ষা না হলে উন্নতি থমকে যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

উন্নয়নের সঙ্গে সমান্তরালভাবে যদি আইনশঙ্খলা রক্ষা করা না যায় তাহলে উন্নতিও থমকে যাবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

আজ শুক্রবার নগরীর ষোলশহর ২ নম্বর গেট এলাকায় জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। প্রায় ৯ কোটি ১৭ লাখ টাকা চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের এ কার্যালয় নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন এই কার্যালয়ের মাধ্যমে চট্টগ্রাম চট্টগ্রাম জেলা পুলিশের কার্যক্রম আরও গতিশীল হবে। চট্টগ্রাম শহরের সুবিধাজনক স্থানে হওয়ায় পুরো জেলা তদারকিও সহজ হবে। সরকার বাংলাদেশ পুলিশ বাহিনীকে আধুনিক বিশ্বের অন্যতম একটি বাহিনীতে রূপান্তর করতে কাজ করে যাচ্ছে।

এসময় কাশিমপুর কারাগারে বন্দি লেখক মুসতাকের মৃত্যু প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি তার লেখনিতে আইনশৃঙ্খলা ভঙ্গ কিংবা অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন। এজন্য অনেকেই তার বিরুদ্ধে মামলা করেছিলেন।  সম্প্রতি মামলার কারণে কাশিমপুর জেলখানায় অন্তরীণ ছিলেন। মুসতাক আহমেদ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে কারাগারের হাসপাতালে চিকিত্সা সেবা পান। পরে গাজীপুরের তাজউদ্দীন মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মৃত্যুবরণ করেন। তবে তার মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি আছে কিনা তা তদন্ত করা হবে।

আল জাজিরার প্রতিবেদন প্রসঙ্গে মন্ত্রী বলেন, আল জাজিরার প্রতিবেদন তৈরিতে জড়িত বাংলাদেশীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। বাংলাদেশে থেকে কারা এই মিথ্যা প্রতিবেদন তৈরিতে সহযোগিতা করেছে সেটা নিয়ে তদন্ত করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সরকার এসব ষড়যন্ত্র মোকাবিলায় শক্তভাবে কাজ করছে।

উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক সহ অন্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন