ওয়ান ইউআই ৩

স্যামসাং ডিভাইস ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করবে

বণিক বার্তা ডেস্ক

স্যামসাং ইলেকট্রনিকস নিজেদের ওয়ান ইউআই অ্যান্ড্রয়েড স্কিন উন্মোচন করেছে, যা এরই মধ্যে নির্দিষ্ট কিছু গ্যালাক্সি ডিভাইসে পৌঁছেছে। সর্বশেষ হালনাগাদে ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে আকর্ষণীয় ডিজাইন, উন্নতমানের নিত্যব্যবহার্য ফিচার এবং নানা কাস্টমাইজেশন সুবিধা, যা ব্যবহারকারীর অভিজ্ঞতা অন্য উচ্চতায় নিয়ে যাবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

ওয়ান ইউআই হালনাগাদ অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সঙ্গে পাওয়া যাবে। বাজারে বিদ্যমান বেশির ভাগ গ্যালাক্সি এস২১ সিরিজ এবং গ্যালাক্সি এস২০ সিরিজে ওয়ান ইউআই অন্তর্ভুক্তি শুরু হয়েছে। হালনাগাদটি শিগগিরই আরো বেশি দেশে এবং গ্যালাক্সি নোট২০, জেড ফোল্ড২, জেড ফ্লিপ, নোট ১০, ফোল্ড এবং এস১০ সিরিজসহ অন্যান্য ডিভাইসে পাওয়া যাবে। চলতি বছরের প্রথমার্ধে গ্যালাক্সি ডিভাইসেও হালনাগাদ পৌঁছে যাবে।

হালনাগাদ অ্যান্ড্রয়েড স্কিন বিষয়ে স্যামসাং ইলেকট্রনিকসের মোবাইল কমিউনিকেশন বিজনেস বিভাগের প্রেসিডেন্ট প্রধান . টিএম রোহ বলেন, গ্যালাক্সি ব্যবহারকারীদের মোবাইলের সর্বোচ্চ অভিজ্ঞতা প্রদানে আমাদের অঙ্গীকারের শুরু হিসেবে ওয়ান ইউআই উন্মোচন করা হয়েছে। উন্মোচনের সঙ্গে সঙ্গে ব্যবহারকারীদের সর্বশেষ উদ্ভাবিত ওএসে অ্যাকসেস প্রদান আমাদের প্রতিশ্রুতির অংশ।

তিনি বলেন, ওয়ান ইউআই গ্রাহকদের ডিভাইস লাইফসাইকেলজুড়ে ধারাবাহিকভাবে নতুন উদ্ভাবন এবং চমকপ্রদ অভিজ্ঞতা প্রদানে আমাদের লক্ষ্য পূরণের অবিচ্ছেদ্য অংশ। তাই আপনার কাছে একটি গ্যালাক্সি ডিভাইস থাকলে আপনি ভবিষ্যতে নতুন অকল্পনীয় সব অভিজ্ঞতা উপভোগ করবেন।

ওয়ান ইউআই -এর ডিজাইন হালনাগাদ গ্যালাক্সি ব্যবহারকারীদের ওয়ান ইউআই অভিজ্ঞতাকে আরো স্বাচ্ছন্দ্যদায়ক করবে। ইন্টারফেসের মধ্যে যেসব ফিচার ব্যবহারকারীরা সবচেয়ে বেশি ব্যবহার করেন (যেমন: হোম স্ক্রিন, লক স্ক্রিন, নোটিফিকেশন এবং কুইক প্যানেল), সেসব ফিচারে গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শনে ফিচারগুলো দেখার ব্যবহারের ক্ষেত্র আরো সমৃদ্ধ করা হয়েছে।

ওয়ান ইউআই শুধু দেখতেই ভিন্ন নয়, এটি ব্যবহারেও ভিন্নধর্মী অভিজ্ঞতা প্রদান করে। ন্যাচারাল হ্যাপটিক ফিডব্যাকের সঙ্গে মসৃণ মোশন ইফেক্ট অ্যানিমেশন সমন্বিত হয়ে ফোনের ব্যবহারকে করবে আরো আনন্দদায়ক। ওয়ান ইউআই ব্যবহারকারীর ডিভাইসে থাকা ক্যামেরাকে আরো শক্তিশালী করে তোলে। ছবিতে উন্নতমানের এআইভিত্তিক জুম এবং উন্নত অটোফোকাস অটো-এক্সপোজার দুর্দান্ত ছবি তোলায় সহায়তা করে। এসব স্মৃতি যাতে হারিয়ে না যায় তা নিশ্চিত করতে, এডিট করা ছবি সেভ করার পরও পুনরায় আসল ছবিটি ব্যবহারকারীরা দেখতে পাবেন।

স্যামসাং ব্যবহারকারীদের পছন্দ অনুযায়ী ইউআই কাস্টমাইজ করার সুবিধা নিয়ে এসেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের কাজ ব্যক্তিজীবনের জন্য আলাদা প্রোফাইল করতে পারবেন। যাতে ভুল মানুষকে কিছু পাঠিয়ে দেয়া নিয়ে ব্যবহারকারীদের চিন্তা করতে না হয়। কলের অভিজ্ঞতাকে আরো ব্যক্তিগত করে তুলতে এখন ইনকামিং এবং আউটগোয়িং কল স্ক্রিনে ভিডিও সংযুক্ত করা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন