শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

খেলা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

অ্যাওয়ে ম্যাচ জিতে এগিয়ে থাকল রিয়াল, ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে অন্যের মাঠে জিতে এগিয়ে থাকল রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ১-০ গোলের জয় তুলে নেয় ইতালির দল আটালান্টার মাঠে। বুধবার রাতের আরেক ম্যাচে জার্মানির বরুশিয়া মুনশেনগ্লাডবাখকে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। খবর বিবিসি। 

ইতালিতে অবশ্য কষ্টে জিতেছে রিয়াল মাদ্রিদ। রেমো ফ্রেইলার ১৭ মিনিটেই লাল কার্ড দেখে মাঠ ছাড়লে বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয় আটালান্টাকে। এরপরও জয়সূচক গোলটি পেতে ৮৬ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় রিয়ালকে। যদিও এদিন স্বীকৃত কোনো স্ট্রাইকার নন, রিয়ালের কাঙ্খিত গোলটি করেন ফরাসি ডিফেন্ডার ফারল্যান্ড মেন্দি। 

স্বাগতিকরা অবশ্য রিয়ালের গোলপোস্টে কোনো শটই নিতে পারেনি! তাই ১৬ মার্চের ফিরতি লেগে অবশ্যই গোল করতে হবে তাদের। 

মূল একাদশের খেলোয়াড় সার্জিও রামোস, করিম বেনজেমা, এডেন হ্যাজার্ড ও দানি কারবাহালকে এ ম্যাচে পায়নি রিয়াল। শীর্ষ এ খেলোয়াড়দের অভাব ম্যাচজুড়েই দেখা গেছে। জিনেদিন জিদানের দল মেন্দির গোলটি ছাড়া ভালো তেমন কোনো সুযোগও তৈরি করতে পারেনি। 

জিদান অবশ্য খুব অখুশি নন। জয় শেষে তিনি বলেন, তারা (আটালান্টা) শারীরিকভাবে শক্ত-সামর্থ্য এবং ভালো রক্ষণ করেছে। দিনশেষে এটা আমাদের জন্য বেশ ভালো ফল এবং এটা বেশ গুরুত্বপূর্ণও। আমরা বেশ কিছু খেলোয়াড়কে পাইনি, যদিও সঠিক পথেই আছি এবং ভালো রক্ষণও করেছি। আমরা সুযোগ হাতছাড়া করিনি এবং গোল আদায় করে নিতে পেরেছি।

বলাবাহুল্য, ইতালিতে এটা রিয়াল মাদ্রিদের টানা ষষ্ঠ জয়।

ইংলিশ প্রিমিয়ার লিগে ১০ পয়েন্টের লিড নেয়া ম্যানসিটি ইউরোপেও সংহত অবস্থানে রয়েছে। বরুশিয়ায় ২৯ মিনিটে বার্নার্দো সিলভা ও ৬৫ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের গোলে জয় পায় পেপ গার্দিওলার দল। এটা সিটির টানা ১৯তম জয়। এরপরও গার্দিওলা বলেছেন, তার দলকে আরো নিখুঁত পারফর্ম করতে হবে। জয় শেষে স্প্যানিশ কোচ বলেন, সাদা চোখে দেখলে, আমরাই ম্যাচটি নিয়ন্ত্রণ করেছি। দুর্ভাগ্যজনভাবে, যদিও আমার ম্যাচে অতটা নিখুঁত খেলিনি। 

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোয় মঙ্গলবার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ৪-১ গোলে হারিয়েছে স্বাগতিক ল্যাজিওকে, আর চেলসি ১-০ গোলে জিতেছে অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন