জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়ার পরীক্ষার নতুন সময়সূচি

বণিক বার্তা অনলাইন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২৪ মে থেকে স্থগিত পরীক্ষাগুলো নেওয়া শুরু হবে বলে আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই সঙ্গে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির কার্যক্রম আগামী ৮ জুন থেকে শুরু হবে বলেও জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের ২য় বর্ষের এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সব প্রফেশনাল কোর্সের স্থগিত পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবে। এ ছাড়া ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির কার্যক্রম আগামী ৮ জুন থেকে শুরু হবে।

মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে প্রায় ১ বছর ধরে বন্ধ থাকা বিশ্ববিদ্যালয়গুলো আগামী ২৪ মে থেকে চালু করার ঘোষণা দিয়েছে সরকার। নতুন এই সিদ্ধান্ত জানার পর চলমান পরীক্ষা স্তগিত করে জাতীয় বিশ্ববিদ্যালয়।

এরই মধ্যে পরীক্ষা নেয়ার দাবিতে রাজধানীর শাহবাগসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। তবে বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেয়ার জন্য আহ্বান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সংশোধিত সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) প্রকাশ করা হয়েছে বলেও জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন