বরিশাল বিশ্ববিদ্যালয়

প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের গ্রেফতারের আশ্বাস ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হবে নাএমন নিশ্চয়তায় আন্দোলন স্থগিত করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনা শেষে গতকাল বেলা ৩টার দিকে সিদ্ধান্তের কথা জানানো হয়। অন্যদিকে ববিতে চলমান সব ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।

এর আগে দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে স্থানীয় প্রশাসন, বাসমালিক সমিতি, পরিবহন শ্রমিক ইউনিয়ন নগরীর রূপাতলী হাউজিং সোসাইটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। প্রায় ঘণ্টা ওই বৈঠক চলে।

বৈঠকে উপাচার্য ছাদেকুল আরেফিন, প্রক্টর সুব্রত কুমার দাস, উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার রায়, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান প্রমুখ উপস্থিত।

পরে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীদের পক্ষে ফজলুল হক রাজীব লিখিত বক্তব্য পড়েন। তিনি বলেন, ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে আমাদের ওপর হামলার ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদেরসহ ওই ঘটনায় জড়িত সবাইকে গ্রেফতার করা হবে বলে নিশ্চয়তা দিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী।

ওইদিনের ঘটনায় নিন্দা প্রকাশ করে ভবিষ্যতে এমন সংঘাত আর হবে না বলে নিশ্চয়তা দিয়েছে বাসমালিক সমিতি, পরিবহন শ্রমিক ইউনিয়ন স্থানীয় বাড়ির মালিকদের প্রতিনিধিরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন