২০১৯ হিসাব বছরের পর্ষদ সভা করবে লিবরা ইনফিউশনস

নিজস্ব প্রতিবেদক

লিবরা ইনফিউশনস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী মার্চ অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৯ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই ১৮-মার্চ ১৯) লিবরা ইনফিউশনসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৮ টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২ টাকা ৬৫ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ার ১৯-মার্চ ১৯) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১১ টাকা ৩৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২ টাকা ১৩ পয়সা। ২০১৯ সালের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল হাজার ৩০৯ টাকা ৮২ পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল লিবরা ইনফিউশনস। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল টাকা পয়সা। ২০১৭ হিসাব বছরে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি। এছাড়া ২০১৬ হিসাব বছরের জন্য ২৫ শতাংশ ২০১৫ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে গতকাল লিবরা ইনফিউশনস শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ৬৩৫ টাকা ৩০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৪৩৮ টাকা ৯০ পয়সা ৭৫৪ টাকা।

১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত লিবরা ইনফিউশনসের অনুমোদিত মূলধন ১০ কোটি টাকা। পরিশোধিত মূলধন কোটি ৫০ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ১৯৭ কোটি ৯৪ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১৫ লাখ হাজার ৯২০। এর মধ্যে ৩৪ দশমিক ৪৩ শতাংশ উদ্যোক্তা-পরিচালকদের কাছে, দশমিক ৮৪ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বাকি ৫৯ দশমিক ৭৩ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৫২ দশমিক ৩৫।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন