স্বাক্ষর জালের দায়ে জাবি ছাত্র ইউনিয়ন সভাপতি আজীবন বহিষ্কার

বণিক বার্তা প্রতিনিধি, জাবি

স্বাক্ষর ও সিলমোহর জালিয়াতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মিখা পিরেগুকে (৪৪ তম ব্যাচ) স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ পরীক্ষার জন্য করা আবেদনে বিভাগীয় সভাপতির স্বাক্ষর ও সিলমোহর জালিয়াতি সংক্রান্ত অভিযোগে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা করে মিখা পিরেগুকে এ শাস্তি দেয়া হয়েছে।  

এতে আরো বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের জন্য শৃঙ্খলা সংক্রান্ত অধ্যাদেশ ২০১৮ এর ৩(২)(ক) ধারা অনুযায়ী সিন্ডিকেটের তারিখ (১৮/১১/২০২০) থেকে তাকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি ও ছাত্র ইউনিয়নের রিকুইজিশন কাউন্সিলের অন্যতম শীর্ষ নেতা মিখা পিরেগু বলেন, আমি প্রথমে মূল স্বাক্ষর ও সিলমোহরসহ আবেদনপত্র জমা দিয়েছি। দ্বিতীয়বারে আবার জমা দেয়ার সময় আগের আবেদনের ফটোকপি জমা দিয়েছি। আমি কোনো জালিয়াতি করিনি।  

এছাড়াওবহিষ্কাারাদেশ প্রত্যাহারের জন্য উপাচার্য বরাবর লিখিত আবেদন করেছেন বলেও জানান তিনি।

মার্কেটিং বিভাগের সভাপতি মো. কাশেদুল ওহাব তুহিন বলেন, বহিষ্কারাদেশের নোটিশ পেয়েছি। সিন্ডিকেট যে সিদ্ধান্ত নিয়েছে তার বাইরে আমাদের কিছু বলার সুযোগ নেই। আমরা বিধি অনুযায়ী ব্যবস্থা নেব।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দীপক শীল বলেন, ছাত্র ইউনিয়ন কখনোই কোনো অনৈতিকতাকে আশ্রয় প্রশ্রয় দেয় না। তার বিরুদ্ধে এমন অভিযোগ ওঠা লজ্জার। আমরা অবিলম্বে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে কেন্দ্রীয় সভায় আলোচনা করবো। যদি অভিযোগ প্রমাণিত হয় তবে তার বিরুদ্ধে সাংগঠনিক শাস্তি নিশ্চিত করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন