বুধবার | ডিসেম্বর ০১, ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

দেশের খবর

ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবাহনের চাপ

বণিক বার্তা প্রতিনিধি, রাজবাড়ী

তিনদিনের সরকারি ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরছে মানুষ। একই সঙ্গে বাড়তি যোগ হয়েছে আটরশির ওরস ফেরত যানবাহনের চাপ। ফলে তিনদিন ধরে যানজট লেগেই আছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে। ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে দাঁড়িয়েও মিলছে না ফেরির নাগাল। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী চালকরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা যায়, গত রোববার শেষ হয়েছে সরকারি ছুটি। গতকাল সকাল থেকে কর্মস্থলে ফিরতে শুরু করে ছুটিতে যাওয়া মানুষ। এছাড়া ফরিদপুরের আটরশিতে ওরস চলায় বাড়তি যানবাহন যোগ হয়েছে সড়কে। যে কারণে তিনদিন ধরে যানজট লেগেই আছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে।

গতকাল বিকালে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলাকায় এক সাড়িতে পারের অপেক্ষায় আটকে আছে অন্তত পাঁচশত যাত্রীবাহী বাস। এছাড়া দৌলতদিয়া ঘাট থেকে ১২ কিলোমিটার পেছনে গোয়ালন্দ মোড়ে পারের অপেক্ষায় আটকে আছে আরো অন্তত ৪০০ পণ্যবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. মাহাবুবুর রহমান জানান, নৌরুটে পর্যাপ্ত ফেরি রয়েছে। ভোগান্তি কমাতে যাত্রীবাহী বাসগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরির মধ্যে দুটি বিকল থাকায় বর্তমানে ১৬টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন