বুধবার | মার্চ ০৩, ২০২১ | ১৯ ফাল্গুন ১৪২৭

দেশের খবর

মামলা প্রত্যাহার ও ক্ষতিপূরণ প্রদানের আশ্বাস

সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

সিলেট নগরের চৌহাট্টায় সিটি করপোরেশনের কর্মীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষের জেরে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গত রোববার রাতে নগরভবনে আয়োজিত এক সমঝোতা বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

বৈঠক শেষে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি হাজি মঈনুল ইসলাম বলেন, চৌহাট্টায় সংঘর্ষের ঘটনা সমঝোতার মাধ্যমে শেষ করার উদ্যোগ নেয়া হয়েছে। পরিবহন শ্রমিকদের নামে দায়ের করা মামলা প্রত্যাহার করা ক্ষতিপূরণ প্রদানের আশ্বাস দেয়া হয়েছে। এমন আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে।

এর আগে গত বুধবার ধর্মঘটের ঘোষণা করেন মঈনুল ইসলাম। গতকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরুর ঘোষণা দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, বুধবার দুপুরে নগরের চৌহাট্টায় অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদে গিয়ে হামলার মুখে পড়েন সিলেট সিটি করপোরেশনের মেয়র কাউন্সিলরা। এরপর সিটি করপোরেশন কর্মীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ বাঁধে। এতে প্রায় ১৫ জন আহত হন এবং অর্ধশতাধিক গাড়ি ভাংচুর হয়। ঘটনায় রাতেই ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩০০ জনকে আসামি করে তিনটি মামলা করা হয়।

বিষয়ে রোববার রাতে পরিবহন শ্রমিকদের সঙ্গে সিটি মেয়র-কাউন্সিলরসহ সিলেটের বিশিষ্ট নাগরিকরা বৈঠকে বসেন। বৈঠকের শুরুতেই হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেন পরিবহন শ্রমিকরা। বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয় চৌহাট্টার ঘটনায় দায়ের হওয়া তিনটি মামলা আইনানুগ প্রক্রিয়ায় দ্রুত নিষ্পত্তি করা এবং ক্ষতিগ্রস্ত পরিবহন মালিকদের ক্ষতিপূরণে সহায়তা করা হবে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে ১৭ ফেব্রুয়ারির ঘটনা নিষ্পত্তির লক্ষ্যে কাউন্সিলর, সাংবাদিক, ব্যবসায়ী পরিবহন শ্রমিক-মালিক প্রতিনিধিদের সমন্বয়ে ১৬ সদস্যের একটি কমিটি করা হয়।

কমিটির সদস্যরা হলেন শেখ মখন মিয়া চেয়ারম্যান, সিলেট জেলা প্রেস ক্লাব সভাপতি আল আজাদ, সিলেট প্রেস ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট চেম্বারের সভাপতি এটিএম শোয়েব, কাউন্সিলর মখলিসুর রহমান কামরান, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদীসহ ১৬ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন