রবিবার | ফেব্রুয়ারি ২৮, ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭

শেয়ারবাজার

ইজেনারেশনের মুনাফা কমেছে

লেনদেন শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ইজেনারেশন লিমিটেডের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৮৭ লাখ ৬০ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ৪৯ লাখ ৩০ হাজার টাকা। হিসাবে প্রথমার্ধে কোম্পানিটির নিট মুনাফা কমেছে কোটি ৬১ লাখ ৭০ হাজার টাকা বা প্রায় ২৫ শতাংশ।

আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা পয়সা। আইপিও শেয়ার বিবেচনায় নিলে প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস দাঁড়াবে ৬৫ পয়সা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইজেনারেশনের নিট মুনাফা হয়েছে কোটি ৬৭ লাখ ৩০ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ১৮ লাখ ২০ হাজার টাকা। সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৩ পয়সা। আইপিও শেয়ার বিবেচনায় নিলে ইপিএস দাঁড়াবে ৩৬ পয়সা।

৩১ ডিসেম্বর ইজেনারেশনের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৯২ পয়সা (আইপিও-পূর্ব পরিশোধিত শেয়ারের ভিত্তিতে), আইপিও শেয়ার বিবেচনায় নিলে যা দাঁড়াবে ২০ টাকা ৩৪ পয়সা। ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ছিল কোটি। এর সঙ্গে আইপিও শেয়ার যোগ হলে মোট শেয়ার সংখ্যা দাঁড়াবে কোটি ৫০ লাখ।

দেশের পুঁজিবাজারে আজ ইজেনারেশনের শেয়ার লেনদেন শুরু হচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এন ক্যাটাগরির শেয়ারটির ট্রেডিং কোড হবে ‘EGEN’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন