রবিবার | ফেব্রুয়ারি ২৮, ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭

খবর

দেশে আরো ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৫০

বণিক বার্তা অনলাইন

নভেল করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে গত এক দিনে আরও ৫ জনের মৃত্যু হয়েছে, এ নিয়ে দেশে মোট ৮ হাজার ৩৪২ জনের মৃত্যু হল। একই সময়ে নতুন করে আরও ৩৫০ জনের দেশে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে, এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৪৩ হাজার ২৪।

আজ শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টায় সারা দেশের মোট ২১৪টি ল্যাবের তথ্য তুলে ধরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে দেশে পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৩৩ হাজার ৬৩৭টি নমুনা। 

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪২৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৯০ হাজার ৮৯২ জন হয়েছে।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩ জন পুরুষ আর নারী ২ জন। তাদের চারজন হাসপাতালে এবং একজন বাড়িতে মারা গেছেন। তাদের মধ্যে ৪ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তাদের সবাই ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন