শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

শিল্প বাণিজ্য

ইউল্যাবে ‘স্প্রিং ওরিয়েন্টেশন-২০২১ অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) সম্প্রতি অনলাইনে স্প্রিং ওরিয়েন্টেশন ২০২১ আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি।

তরুণ প্রজন্মকে ধৈর্যশীল সহনশীল হওয়ার পরামর্শ দিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ সময় পার করছে, তরুণ প্রজন্মের সামনে অপেক্ষা করছে উন্নত ভবিষ্যৎ। যেভাবে আমরা এগোচ্ছিআমরা যদি ধৈর্য ধারণ করি, আমরা সামনে একটি সমৃদ্ধ বাংলাদেশ দেখতে পাব। কিন্তু আমরা যদি ধৈর্যহারা হই, আমরা যদি সহনশীল না হতে পারি, আমরা যদি নৈরাশ্যবাদী হই, আমরা যদি নৈরাজ্যবাদী হই, আমরা যদি দুশ্চিন্তায় ভেঙে পড়ি, তাহলে আমাদের সামনে সমৃদ্ধির পথ কণ্টকাকীর্ণ হবে।

বিশেষ অতিথি ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের সদস্য কাজী নাবিল আহমেদ এমপি। তিনি শিক্ষার্থীদের শুধু মূল পাঠ্যবইয়ের মধ্যে সীমাবদ্ধ না থেকে বাইরের জগৎ সম্পর্কে জানার ওপর গুরুত্বারোপ করেন এবং সুনাগরিক হয়ে বাংলাদেশ পৃথিবীর বুকে নিজেদের প্রস্তুত রাখার পরামর্শ দেন।

মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন ওয়ালটন গ্রুপের ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম। ওয়ালটন কীভাবে বাংলাদেশে অন্যতম সেরা ইলেকট্রনিক কোম্পানি হয়েছে এবং আন্তর্জাতিক মার্কেটে কীভাবে প্রভাব বিস্তার করেছে সে বিষয়ে আলোকপাত করেন।

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান ইউল্যাবের পরিচিতির ওপর একটি বিশেষ প্রেজেন্টেশন দেন। ধন্যবাদ জ্ঞাপন নতুন শিক্ষার্থীদের বিভাগীয় প্রধানদের সঙ্গে পরিচয় করিয়ে দেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক . এইচএম জহিরুল হক।

এর আগে ১৯৫২ সালে ভাষার জন্য শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে ইউল্যাব থিম সং পরিবেশন করা হয়। ইউল্যাব স্টুডেন্ট অ্যাফেয়ার্স, ক্যারিয়ার সার্ভিসেস অ্যালামনাই রিলেশনস অফিসের পরিচালক ইউল্যাব বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক দিলারা আফরোজ খান অনুষ্ঠানটি পরিচালনা করেন। ইউল্যাবের ট্রেজারার, রেজিস্ট্রারসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা শিক্ষার্থীরা অনুষ্ঠানটি উপভোগ করেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন