আমান ফিডের পর্ষদ সভা ২২ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক

আমান ফিড লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আমান ফিড লিমিটেডের মোট বিক্রি হয়েছে ১৭৪ কোটি ৫২ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির বিক্রি ছিল ১৯৫ কোটি ৬০ লাখ টাকা। হিসাবে প্রথম প্রান্তিকে কোম্পানিটির ব্যবসা কমেছে ২১ কোটি লাখ টাকা বা ১০ দশমিক ৭৮ শতাংশ।

আলোচ্য সময়ে আমান ফিডের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১০ কোটি ৮৪ লাখ টাকা। হিসাবে প্রথম প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে দশমিক ৪৪ শতাংশ। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৮৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫ টাকা ৬৯ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ দশমিক শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে আমান ফিডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১০ শতাংশ নগদ বাকি দশমিক শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৭১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৭৫ পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৮০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন