ওয়েস্ট ব্রমকে গুঁড়িয়ে শীর্ষে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের লড়াই। এতদিন শীর্ষ স্থান নিয়ে লড়াই চলছিল লিভারপুল ও  ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যে। কিন্তু সাম্প্রতিক সময়ে কিছু ব্যর্থতায় লিভারপুলের পতন ঘটে এবং শীর্ষে উঠে আসে ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু ম্যানইউও পারেনি শীর্ষ স্থান ধরে রাখতে। তাদেরকে দুইয়ে পাঠিয়ে এবার শীর্ষ স্থানের দখল নিয়েছে ম্যানচেস্টার সিটি। ওয়েস্ট ব্রমকে তাদের মাঠেই ম্যানসিটি উড়িয়ে দিয়েছে ৫-০ গোলের ব্যবধানে। সিটির জয়ে জোড়া গোল পেয়েছেন ইকায় গুন্দোয়ান। একটি করে গোল পেয়েছেন জোয়াও ক্যানসেলো, রিয়াদ মাহারেজ ও রাহিম স্টার্লিং। 

প্রতিপক্ষের মাঠে এদিন শুরু থেকেই আক্রমাণত্মক ছিলে সিটি। বল দখলেও ছিল তাদের দাপট। ৭৮ শতাংশ বলের দখল রাখা ম্যানসিটি লক্ষ্যে শট নেয় ১৮ টি। মাত্র ৬ মিনিটের মাথায় গুন্দোয়ানের গোলে লিড নেয় পেপ গার্দিওলার দল। ম্যাচের ২০ মিনিটে সেই ব্যবধান দ্বিগুন করেন জোয়াও ক্যানসেলো। এই গোলের রেশ কাটার আগে আবারো লক্ষ্যভেদ করেন গুন্দোয়ান। ৩০ মিনিটে ৩-০ গোলে এগিয়ে গিয়ে ম্যাচের একরকম ইতিই টেনে দেয় সিটি। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মাহারেজের গোলে সিটি লিড নেয় ৪-০ গোলে।

প্রথমার্ধের দাপট দ্বিতীয়ার্ধেও অব্যাহত রেখেছিল সিটি। তবে এই অর্ধে একটির বেশি গোল আসেনি। ৫৭ মিনিটের ম্যাচের ৫ম গোলটি আসে রাহিম স্টার্লিংয়ের কাছ থেকে। 

একই রাতে প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে জয় পেয়েছে আর্সেনাল। ১-৩ গোলে তারা হারিয়েছে সাউদাম্পটনকে। ৩ মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়লেও পরে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ‘গানার’রা। আর্সেনালের হয়ে গোলগুলো আসে নিকোলাস পেপে, বুকায়ো সাকা এবং আলেকসান্দার লাকাজেত্তের কাছ থেকে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন