বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ২৫, ২০২১ | ১২ ফাল্গুন ১৪২৭

দেশের খবর

ফেনীতে জেলি মিশ্রিত ৪ মণ চিংড়ি জব্দ

বণিক বার্তা প্রতিনিধি, ফেনী

ফেনীতে জেলি মিশ্রিত ৪ মণ চিংড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। আজ বুধবার সকালে ফেনী বড় বাজার ও হকার্স মার্কেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদের নেতৃত্বে পরিচালিত অভিযানে মাছগুলো জব্দ করা হয়েছে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোস্তাফা জামান জানান, দীর্ঘদিন ফেনীর কয়েকটি বাজারে চিংড়িতে ওজন বাড়াতে মানব দেহের জন্য ক্ষতিকর জেলি মেশানো হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে ফেনীর বড় বাজারে অভিযান চালানো হয়। অভিযানে মাছ ব্যবসায়ী মো. আলী থেকে ৩৬ কেজি, হৃদয়ের কাছ থেকে ৫৬ কেজি, জাফরের কাছ থেকে ৩৬ কেজি জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করা হয়েছে। পরে সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেটে অভিযান চালিয়ে আরো ৩৫ কেজি জেলি মেশানো চিংড়ি জব্দ করা হয়।

অভিযানে জব্দকৃত ১৬২ কেজি চিংড়ির বাজার মূল্য প্রায় ১ লাখ টাকা বলে ভ্রাম্যমাণ আদালত জানিয়েছেন। 

জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, জব্দ করা মাছগুলো ফেনী সদর উপজেলা পরিষদ সংলগ্ন স্থানে কেরোসিন মিশিয়ে মাটিতে পুতে দেয়া হয়েছে। 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সিনিয়ার উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোস্তাফা জামান ও সমবায় কর্মকর্তা হারুন উর রশিদসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন