সোমবার | মার্চ ০৮, ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

শেয়ারবাজার

প্রথমার্ধে যমুনা অয়েলের ইপিএস বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৬৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল টাকা ৩৫ পয়সা। হিসাবে প্রথমার্ধে প্রতিষ্ঠানটির ইপিএস বেড়েছে দশমিক শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে যমুনা অয়েলের ইপিএস হয়েছে টাকা ৫৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৭৭ পয়সা। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭৬ টাকা ৩৫ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে যমুনা অয়েলের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৮ টাকা ১৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২১ টাকা ১৯ পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬১ টাকা ৪০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৬৭ টাকা ৬১ পয়সা। সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা অনুমোদনের জন্য আগামী ১৩ মার্চ বেলা ২টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল যমুনা অয়েল। ২০১৮ হিসাব বছরেও একই হারে নগদ লভ্যাংশ দেয় তারা।

ডিএসইতে গতকাল যমুনা অয়েল শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ১৬১ টাকা ৫০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ১৩২ টাকা ৮০ পয়সা থেকে ১৭৮ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন