সোমবার | মার্চ ০৮, ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

শেয়ারবাজার

ব্যবসা কমলেও মুনাফা বেড়েছে বার্জার পেইন্টসের

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (এপ্রিল-ডিসেম্বর) বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের মোট রাজস্ব আয় হয়েছে হাজার ১৩৩ কোটি লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির আয় ছিল হাজার ২২১ কোটি ৭২ লাখ টাকা। হিসাবে হিসাব বছরের প্রথম নয় মাসে কোম্পানিটির ব্যবসা কমেছে ৮৮ কোটি ৬৪ লাখ টাকা বা দশমিক ২৬ শতাংশ।

আলোচ্য সময়ে বার্জার পেইন্টসের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৬৭ কোটি লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৬২ কোটি ১৭ লাখ টাকা। হিসাবে তিন প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে কোটি ৯১ লাখ টাকা বা দশমিক শূন্য শতাংশ। সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬ টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৪ টাকা ৯৭ পয়সা।

তৃতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) বার্জার পেইন্টসের মোট আয় হয়েছে ৫১৯ কোটি ৩৪ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৬৭ কোটি ৯০ লাখ টাকা। হিসাবে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ব্যবসা বেড়েছে ৫১ কোটি ৪৪ লাখ টাকা বা প্রায় ১১ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৯০ কোটি ১৯ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৬ কোটি ৫৮ লাখ টাকা। ইপিএস হয়েছে ১৯ টাকা ৪৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৪ টাকা ৩৬ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন