সোমবার | মার্চ ০৮, ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

দেশের খবর

কুমিল্লায় জিল্লুর হত্যা মামলায় কাউন্সিলর গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, কুমিল্লা

কুমিল্লায় যুবলীগ কর্মী জিল্লুর রহমান ওরফে জিলানী হত্যা মামলার আসামি কুমিল্লা সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সাত্তারকে গ্রেফতার করা হয়েছে। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লার একটি টিম গতকাল বিকালে তাকে ঢাকার শাহবাগ থেকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেন পিবিআই কুমিল্লার পুলিশ সুপার মিজানুর রহমান।

পুলিশ সুপার মিজানুর রহমান জানান, জিল্লুর রহমান চৌধুরী ওরফে জিলানী হত্যাকাণ্ডের পর দায়ের করা মামলার আসামি কাউন্সিলর আবদুস সাত্তার দীর্ঘদিন ধরে পলাতক। তিনি ঢাকার শাহবাগ থানা এলাকায় বিচরণ করছেন, গোপন সূত্রে পাওয়া এমন খবরের ভিত্তিতে গতকাল দিনভর ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। বিকালে তাকে গ্রেফতার করার পর রাতে কুমিল্লায় নিয়ে আসা হয়।

উল্লেখ্য, এর আগে গত বছরের ১১ নভেম্বর সকালে জেলার সদর দক্ষিণ উপজেলার পুরনো চৌয়ারা বাজারে সশস্ত্র সন্ত্রাসীরা জিল্লুর রহমান জিলানীকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। ঘটনায় নিহতের ভাই মো. ইমরান হোসাইন চৌধুরী বাদী হয়ে কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মহানগর যুবলীগের আহ্বায়ক আব্দুল্লাহ আল মাহমুদ শহিদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক জহিরুল ইসলাম ওরফে রিন্টু, সিটি করপোরেশনের বর্তমান কাউন্সিলর আবুল হাসান, আবদুস সাত্তার এবং সাবেক কাউন্সিলর খলিলুর রহমান মজুমদার ওরফে খলিলসহ ২৪ জনকে এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আরো ১০-১৫ জনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় মামলা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন