টাঙ্গাইলে শিশু হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

টাঙ্গাইলের ভূঞাপুরে এক শিশুকে অপহরণ ও হত্যা মামলায় রায়ে দুজনকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড এবং দুজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুজনকে একই সঙ্গে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডিতরা হলেন, ঘাটাইল উপজেলার রামপুর এলাকার মো. শাহজাহানের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩০) এবং গোপালপুর উপজেলার কামাক্ষা বাড়ী এলাকার হিরালাল আর্য্য এর ছেলে গৌতম চন্দ্র আর্য্য। 

অপর দুই আসামি শিশু বিধায় তাদের ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। তারা হল ঘাটাইল উপজেলার নিয়ামতপুর কাজিপুর এলাকার মো. আব্দুল হালিমের ছেলে মো. হাসান আলী (১৭) ও ভূঞাপুর উপজেলার রুহুলী পশ্চিম পাড়া এলাকার ফজলুল হকের ছেলে মো. সোহেল (১৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি শাহানশাহ মিন্টু জানান, ভূঞাপুর উপজেলার রুহুলী গ্রামের মাজেদা বেগমের নাতী মাসুদ রানা সয়ন ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যায়। পরে দন্ডিত আসামিরা শিশু সয়নকে মোটর সাইকেলে করে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে আসামিরা শিশুটির পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না পেয়ে শিশু মাসুদ রানা সয়নকে হত্যা করে। 

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ওই বছরই ৩ অক্টোবর শিশুটির নানী মাজেদা বেগম বাদী হয়ে ভূঞাপুর থানায় অজ্ঞাত নামায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় গৌতম চন্দ্র আর্য্য, হাসান আলী ও মো. সোহেল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন শামীম চৌধুরী দয়াল ও খুকু রানী দাস। শামীম দয়াল সাংবাদিকদের বলেন, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট নই। এ মামলায় আমরা উচ্চ আদালতে আপিল করবো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন