সোমবার | মার্চ ০১, ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭

খবর

চসিক নির্বাচনে মাঠে থাকবে ৮ হাজার পুলিশ

বণিক বার্তা অনলাইন

চট্টগ্রা‌ম সি‌টি ক‌রপো‌রেশন নির্বাচনে নিরাপত্তা নি‌শ্চিত কর‌তে ও আইন শৃঙ্খলা রক্ষায় ৮ হাজার পু‌লিশ মোতা‌য়েন করা হবে। আজ আজ মঙ্গলবার সকালে পুলিশ সদর দফতার থেকে এসএমএসের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

আগামীকাল বুধবার অনুষ্ঠিতব্য চসিক নির্বাচনে ভোট দেবেন চট্টগ্রামের ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন ভোটার। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী ৭ জন, আর কাউন্সিলর প্রার্থী ২২৫ জন। তবে মেয়র প্রার্থীর চেয়ে কাউন্সিলর পদেই উত্তাপ ছড়িয়েছে বেশি। এরই মধ্যে সহিংসতায় ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যু হয়েছে। পরে ওয়ার্ডটিতে কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।

 নির্বাচনী সহিংসতা করতে বা আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ কাজের ব্যাপ্তি বাড়াচ্ছে বলে আগেই জানিয়েছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। তিনি গেল সপ্তাহে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, নির্বাচন সামনে রেখে সিএমপি কাজের ব্যাপ্তি বাড়িয়েছে। পুলিশি টহল এবং চেকপোস্টের সংখ্যা বাড়ানো হয়েছে। যে কর্মকাণ্ড নির্বাচন সহিংস করতে পারে, সেগুলো আগাম প্রতিরোধ করার চেষ্টা চলছে। কাউকেই নির্বাচনী সহিংসতা করতে বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে দেয়া হবে না।  

তিনি আরো জানান,  নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মামলার আসামিদের নজরদারির মধ্যে রাখা হয়েছে। ঝুঁকিপূর্ণ বিষয়টি নির্ভর করে রাজনৈতিক প্রেক্ষাপটের ওপর। ঝুঁকিপূর্ণের তালিকা যত শেষের দিকে নির্ধারণ করতে পারব, তত আমাদের পরিকল্পনা হবে আরো নিখুঁত।

এদিকে গত ৮ জানুয়ারি শুরু হয়ে গতকাল ২৫ জানুয়ারি নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন