সোমবার | মার্চ ০১, ২০২১ | ১৭ ফাল্গুন ১৪২৭

খবর

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের

চসিক নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

কাদের বলেছেন, চট্টগ্রামের জনগণ যাকে খুশি ভোট দেবেন। অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে নির্বাচন কমিশনকে সরকার সম্পূর্ণ সহযোগিতা দেবে, এটা আমি আওয়ামী লীগ সরকারের পক্ষে স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই।

গতকাল জাতীয় সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান সড়ক পরিবহন মন্ত্রী।

চউক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী বিএনপির শাহাদাত হোসেনসহ সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছে। এরই মধ্যে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ তুলেছে বিএনপি।

আওয়ামী লীগ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে দলীয় সাধারণ সম্পাদক ক্ষমতার দাপট না দেখিয়ে জনমানুষের সেবায় নিবেদিতপ্রাণ হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ক্ষমতা চিরদিন থাকে না। আমাদের ভোগের লিপ্সা পরিহার করে ত্যাগের মহিমায় রাজনৈতিক কর্মী হিসেবে জীবনকে সাজাতে হবে। রাজনীতিতে ত্যাগ যত বেশি, অর্জনও হয় তত বেশি।

কাদের বলেন, দেশের উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অবিরাম লড়াই আমাদের চালিয়ে যেতে হবে। আমাদের একদিকে অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন এবং গণতন্ত্রের শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে হবে। পাশাপাশি নিজেদের পরিশুদ্ধ করার লড়াইও এগিয়ে নিয়ে যেতে হবে। আগামীর রাজনীতি হবে পরিশুদ্ধতার, মুক্তিযুদ্ধের চেতনা আর বিজ্ঞানমনস্কতার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন