সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যায় আরও দুজন গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে বিজয়ী কাউন্সিলর মো. তরিকুল ইসলাম খান হত্যা মামলার আরও দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাতে জেলার উল্লাপাড়া উপজেলার মোহনপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে এই মামলায় এ পর্যন্ত আটজনকে গ্রেফতার করা হল।

গ্রেফতার হওয়া দুই আসামি হলেন সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শাহেদনগর ব্যাপারীপাড়া মহল্লার মো. শহীদের ছেলে আশিকুর রহমান ইমন (২১) ও ওয়াজ নবীর ছেলে মাহবুব হাসান বাঁধন (২০)। তারা রবিবার বিকেলে তরিকুল ইসলাম হত্যায় জড়িত থাকার বিষয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। 

তবে মামলার প্রধান আসামি পরাজিত কাউন্সিলর প্রার্থী শাহাদৎ হোসেন বুদ্দিন এখনো গ্রেফতার হননি। শহরের ২ নম্বর পুলিশ ফাঁড়ির পরিদর্শক ও এই মামলার তদন্তকারী কর্মকর্তা তরিকুল ইসলাম সোমবার সকালে খবরটি নিশ্চিত করে বলেন, শনিবার রাতে উল্লাপাড়া উপজেলার মোহনপুর এলাকা থেকে ওই দুজনকে গ্রেফতার করা হয়। এ নিয়ে এই মামলায় আটজনকে গ্রেফতার করা হল।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, গ্রেফতার হওয়া দুজন আদালতে জবানবন্দি দেওয়ার পর তাদের জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। 

তিনি আরও বলেন, মামলার প্রধান আসামি পরাজিত কাউন্সিলর প্রার্থী শাহাদৎ হোসেন বুদ্দিনসহ অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশি তৎপরতা জোরদার রয়েছে।

প্রসঙ্গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে বেসরকারিভাবে নির্বাচিত হন মো. তরিকুল ইসলাম খান। নির্বাচনের ফল ঘোষণার পর পরাজিত প্রার্থী শাহাদাত হোসেন বুদ্দিন ও তার সহযোগীরা তরিকুল ইসলামকে ছুরিকাঘাত করেন। এরপর স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় তরিকুল ইসলামের ছেলে একরামুল হাসান হ্নদয় ১৭ জানুয়ারি রাতে শাহাদাত হোসেনসহ ৩২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আর ৮০ জনকে আসামি করে থানায় হত্যা মামলা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন