এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ

প্রথম দিনেই অনুপস্থিত সাক্ষীরা

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

সিলেটের মুরারি চাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় সাক্ষ্যগ্রহণের প্রথম তারিখ ছিল গতকাল রোববার। তবে প্রথম দিনেই হাজির হননি সাক্ষীরা। ফলে পিছিয়েছে সাক্ষ্যগ্রহণ। ২৭ জানুয়ারি বুধবার সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত।

গতকাল দুপুরে সিলেটের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হকের আদালতে তারিখ নির্ধারণ করেন। সময় মামলার আট আসামিই আদালতে হাজির ছিলেন।

এর আগে বাদীপক্ষের আবেদনে মামলার অভিযোগ গঠনও একাধিকবার পিছিয়ে যায়।

নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল পিপি রাশিদা সাঈদা খানম বলেন, আজ (গতকাল) আদালতে বাদীপক্ষের সাক্ষ্যগ্রহণের তারিখ ছিল। কিন্তু সাক্ষীদের হাজির না করে বাদীপক্ষের আইনজীবী সংঘবদ্ধ ধর্ষণ ছিনতাইয়ের ঘটনায় দায়েরকৃত দুটি মামলা একই আদালতে একসঙ্গে বিচার কাজ শুরুর আবেদন করেন। বিচারক তা খারিজ করে আগামী তারিখে সাক্ষী হাজির করার নির্দেশ দেন।

১৭ জানুয়ারি অভিযোগ গঠন করে গতকাল প্রথম সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছিলেন আদালত। এর আগে গত ডিসেম্বর সিলেটের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আবুল কাশেমের আদালতে আট আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক ইন্দ্রনীল ভট্টাচার্য। এতে ছাত্রলীগ নেতা সাইফুর রহমানসহ ছয়জনের বিরুদ্ধে সরাসরি ধর্ষণে জড়িত থাকা এবং অব্য দুজনের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার কথা উল্লেখ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন