এবার গৃহহীনদের আবাস দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা —তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

তথ্যমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ বলেছেন, মানুষের তিন মৌলিক চাহিদার মধ্যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশের মানুষের অন্ন বস্ত্রের সমস্যার সমাধান অনেক আগেই করেছেন। এবার গৃহহীনদের মাথা গোঁজার জন্যও ঠাঁই করে দিচ্ছেন।

গতকাল সকালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা অডিটরিয়ামে মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঘর জমির দলিল, খতিয়ান, ডিসিআর সনদ হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার যত দিন ক্ষমতায় থাকবে, তত দিন মানুষকে সেবা দিয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষে গৃহহীনদের ঘর করে দেয়ার ঘোষণা দিয়েছিলেন। শুধু ঘোষণার মধ্যে সীমাবদ্ধ না রেখে তিনি তার রাষ্ট্রযন্ত্র দলকে কাজে লাগিয়ে হাজার হাজার ঘর নির্মাণ করে দিয়েছেন। আজ একদিনে ৭০ হাজারের মতো ঘর উদ্বোধন করেছেন।

তিনি বলেন, সারা দেশে আজ যারা ঘর পেয়েছেন, তারা কখনো ভাবেননি জমির মালিকানাসহ দুই কক্ষের একটি ঘর তারা উপহার পাবেন। অথচ অভাবনীয় কাজ জাতির পিতার কন্যা শেখ হাসিনা করেছেন। আমার জানা নেই, পৃথিবীর অন্য কোনো দেশে এভাবে একদিনে ৭০ হাজার পরিবারকে ঘর দেয়া উদ্বোধন হয়েছে কিনা।

. হাছান সময় ঘরদাতা হিসেবে প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নামটি স্মরণ রাখার জন্য উপকারভোগীদের অনুরোধ জানান।

এদিন রাঙ্গুনিয়া উপজেলার ১৫টি ইউনিয়নে ৬৫টি পরিবারকে শতাংশ করে জমি দুই কক্ষবিশিষ্ট ঘর গৃহহীনদের মাঝে বিতরণ করা হয়। সময় উপকারভোগী ওয়াজিদ করিম কৃষ্ণ চৌধুরী তাদের অনুভূতি ব্যক্ত করে স্থায়ী ঠিকানা করে দেয়ার জন্য তথ্যমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন