বঙ্গোপসাগরে ট্রলারডুবি

চার জেলের মরদেহ উদ্ধার নিখোঁজ ১০

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

কক্সবাজারের সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারডুবির ঘটনায় চার জেলের মরদেহ উদ্ধার করেছেন নৌবাহিনী কোস্টগার্ডের সদস্যরা। ঘটনায় আরো অন্তত ১০ জন জেলে নিখোঁজ বলে জানা গেছে।

কোস্টগার্ড জানায়, গতকাল ভোরে সেন্টমার্টিন থেকে দক্ষিণে বঙ্গোপসাগরে ২৬ মাঝিসহ এফবি জানযাবিল সোমকেন নামে একটি মাছ ধরার ফিশিং ট্রলার বঙ্গোপসাগরে ডুবে যায়। সকালে সেন্ট মার্টিনের পশ্চিমে সাগরে ভাসমান মরদেহগুলো উদ্ধার করা হয়। তবে নিহতদের পরিচয় গতকাল সন্ধ্যা ৭টা পর্যন্ত নিশ্চিত করা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ কোস্টগার্ড স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার এম মানসুরুল মাহদীন জানান, সেন্টমার্টিন দ্বীপ থেকে দক্ষিণে প্রায় ৩৫ কিলোমিটার অদূরে বঙ্গোপসাগরে ২৬ মাঝিমাল্লা নিয়ে মাছ ধরার ফিশিং ট্রলারডুবির ঘটনা ঘটে। ঘটনায় কোস্টগার্ড নৌবাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে চারজনের মরদেহ এবং জীবিত অবস্থায় ১২ জনকে উদ্ধার করে। এছাড়া নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ডের দুটি নৌবাহিনীর দুটি জাহাজ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। তবে গতকাল বিকাল পর্যন্ত আর কারো সন্ধান পাওয়া যায়নি। সন্ধ্যার পরও আমাদের তল্লাশি অভিযান অব্যাহত আছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানান, দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরার ফিশিং ট্রলারডুবির ঘটনায় কোস্টগার্ড নৌবাহিনীর সদস্যরা চারজনের মরদেহ উদ্ধার করেন। এছাড়া জীবিত ১২ জেলেকে উদ্ধার করা হয়। ট্রলারডুবির ঘটনায় আরো ১০ জন নিখোঁজ থাকার খবর রয়েছে। তবে ডুবে যাওয়া ট্রলারটি সেন্টমার্টিনের নয় বলে দাবি করেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন