শুক্রবার | ফেব্রুয়ারি ২৬, ২০২১ | ১৩ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

করোনা পরীক্ষা নিয়ে উদ্বেগে ইউএইর ফ্লাইট স্থগিত ডেনমার্কের

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাসের টেস্ট নিয়ে সন্দেহের কারণে পাঁচদিনের জন্য সংযুক্ত আরব আমিরাতের ফ্লাইট স্থগিত করেছে ডেনমার্ক। নরডিক অঞ্চলের দেশটির যোগাযোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, আমিরাতের করা ভাইরাসের উপস্থিতি-সংক্রান্ত পরীক্ষাগুলো যথেষ্ট কঠোর নয়। খবর এএফপি।

নিয়ম অনুযায়ী ডেনমার্কে আসা সব যাত্রীকে ২৪ ঘণ্টা আগে করা ভাইরাস পরীক্ষার নেগেটিভ রিপোর্ট জমা দিতে হয়। পাশাপাশি ডেনিশ যোগাযোগমন্ত্রী বেনি এংগেলব্রেচট বলেছেন, ডেনিশ কর্তৃপক্ষ এটাও নিশ্চিত হতে চায় দুবাইয়ে সম্পন্ন হওয়া স্ক্রিনিং কিংবা পরীক্ষা দুর্বল ছিল না। তাই সংযুক্ত আরব আমিরাত থেকে আসা সব বাণিজ্যিক ফ্লাইট পাঁচদিনের জন্য স্থগিত করা হয়েছে। আমরা এটা নিশ্চিত হতে চাই যে সব প্রয়োজনীয় নেগেটিভ টেস্ট সঠিকভাবে সম্পন্ন করা হয়েছে।

আরব আমিরাত থেকে আসা ফ্লাইটগুলোর ওপর নিষেধাজ্ঞা শুরু হয়েছে শুক্রবার থেকে, এটি বলবৎ থাকবে বুধবার পর্যন্ত। সময়ের মাঝে ডেনমার্ক আরব আমিরাতের কোনো নেগেটিভ টেস্ট রিপোর্ট গ্রহণ করবে না।

উল্লেখ্য, অন্য পর্যটন অঞ্চলগুলো স্বাস্থ্য সংকট নিয়ন্ত্রণে যেখানে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে, সেখানে নিজেদের দুয়ার উন্মুক্তই রেখেছে আমিরাত। সেই সিদ্ধান্তই এখন বিপাকে ফেলেছে দেশটিকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন