বৃহস্পতিবার | মার্চ ০৪, ২০২১ | ২০ ফাল্গুন ১৪২৭

খবর

কভিড-১৯

মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়াল

বণিক বার্তা অনলাইন

দেশে নভেল করোনাভাইরাস সংক্রমণ শনাক্তের ৩২১তম দিনে মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়ালো। আজ ২২ জনসহ দেশে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মোট ৮ হাজার ৩ জন মারা গেলেন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪৩৬ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতির প্রমাণ মিলেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত শনাক্ত সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৩১ হাজার ৩২৬-এ।

কভিড-১৯ পরিস্থিতি নিয়ে আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেনসহ দেশের মোট ২০০টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরো ১১ হাজার ৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১১৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট ৩৫ লাখ ৪১ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হল।

দেশে করোনা রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ প্রথম মৃত্যু হয়। গত বছরের ২৯ ডিসেম্বর মৃত্যুর সংখ্যা সাড়ে সাত হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন একদিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়। এবছরের শুরু থেকে মৃতের সংখ্যা কিছুটা কমতে থাকে। গেল ১৫ তিন ধরেই দৈনিক মৃত্যুসংখ্যা ত্রিশের নিচে রয়েছে। সর্বশেষ ৭ জানুয়ারি ৩১ জনের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের সবশেষ তথ্য অনুযায়ী, গেল ২৪ ঘণ্টায় আরো ৩৩৮ জন সুস্থ্য হয়েছেন। এ নিয়ে দেশে মোট ৪৭ লাখ ৫৮ হাজার ৮৯৯ জন সুস্থ হলেন। 

গেল ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্ত শনাক্তের হার ৩ দশমিক ৯২ শতাংশ, আর এখন পর্যন্ত আক্রান্ত শনাক্তের হার ১৫ শতাংশ। এছাড়াও শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন