সোমবার | মার্চ ০১, ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭

দেশের খবর

ঘন কুয়াশা

বঙ্গবন্ধু সেতু দিয়ে যান চলাচল ব্যাহত

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল ও সিরাজগঞ্জ

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতু দিয়ে যান চলাচল ব্যাহত হচ্ছে। এতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়ক সিরাজগঞ্জ রোড (হাটিকুমরুল) পর্যন্ত ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে গতকাল সকাল সাড়ে ৭টা পর্যন্ত সেতুর টোলপ্লাজা দফায় দফায় কয়েক ঘণ্টা বন্ধ ছিল। এতে যান চলাচল ব্যাহত হওয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

সেতু কর্তৃপক্ষ জানায়, ঘন কুয়াশার কারণে সেতুর ওপর দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে বেশ কয়েকবার টোল আদায় বন্ধ রাখা হয়। এজন্য কয়েক ঘণ্টা সেতুর ওপর দিয়ে যান চলাচল করতে পারেনি। তাই সেতুর দুুুই পাড়ে যানবাহন আটকা পড়ে গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। টোল আদায় চলমান থাকলেও কুয়াশার মাত্রা বেশি থাকায় ধীরগতিতে যান চলাচল করে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই কুয়াশা বেড়ে যায়। রাত ৯টার পর এর তীব্রতা আরো বাড়তে থাকে। দুর্ঘটনা এড়াতে বঙ্গবন্ধু সেতুর ওপর যান চলাচল বন্ধ করে দেয়া হয়। ফলে সাড়ে ৯টার দিকে সেতু কর্তৃপক্ষ যান চলাচল বন্ধ করে দেয়। ফলে গতকাল ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে মহাসড়কের হাটিকুমরুল পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতুর যানবাহন নিয়ন্ত্রক মো. নজরুল ইসলাম জানান, কুয়াশার ঘনত্ব ৪০ শতাংশেরও নিচে নেমে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে টোল প্লাজা বন্ধ রেখে সেতুর ওপর যান চলাচল বন্ধ করা হয়েছিল। তাই দুটি লেনে সীমিত আকারে গাড়ি ছাড়া হয়। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই কুয়াশা বাড়তে থাকে এবং রাত ৯টার পর কুয়াশার তীব্রতা আরো বেড়ে যায়। ঘন কুয়াশার কারণে ১০ মিটার দূরের কিছুই দেখা যাচ্ছিল না। তাই প্রথম দফায় বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার থেকে ১১টা পর্যন্ত সেতু কর্তৃপক্ষ যান চলাচল বন্ধ রাখে। পরে আবারো দ্বিতীয় দফায় রাত ২টা থেকে ৩টা পর্যন্ত সেতুর টোল প্লাজা বন্ধ রাখা হয়। তবে গতকাল বেলা ১১টা থেকে তা স্বাভাবিক হয়।

একই কথা জানান বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান। বণিক বার্তাকে তিনি বলেন, দুর্ঘটনা এড়াতেই যান চলাচল বন্ধ রাখা হয়েছিল। এতে যাত্রী চালকদের সাময়িক কষ্ট হয়েছে। কিন্তু জীবনের মূল্যের চেয়ে কষ্ট অনেক কম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন