রবিবার | মার্চ ০৭, ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

খবর

সন্ত্রাস ও মাদক থেকে বিরত থাকার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, সিলেট

পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেন এমপি সন্ত্রাস মাদককে ঘৃণা করে তরুণদের সন্ত্রাস মাদক থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

সিলেটে র‌্যাবের উদ্যোগে মাদক সন্ত্রাসবিরোধী ম্যারাথন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী আরো বলেছেন, মাদক সন্ত্রাসের বিরুদ্ধে না বলাটা দেশের জন্য, নিজের জন্য এবং সবার জন্য মঙ্গল কল্যাণকর। কারণ সন্ত্রাসীর জীবনের পরিণতি খুবই করুণ। যারা সন্ত্রাসে জড়িত হয় তারা নিজের শত্রু, পরিবারের শত্রু, সমাজের শত্রু, দেশের শত্রু।

নানা বয়সের হাজারো মানুষের অংশগ্রহণে সিলেটে সম্পন্ন হয়েছে হাফ ম্যারাথন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাদক, জঙ্গি সন্ত্রাসবিরোধী এই হাফ ম্যারাথনের আয়োজন করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) সিলেট রানার্স কমিউনিটি।

র্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১ নামে প্রতিযোগিতা গতকাল ভোরে নগরের কিন ব্রিজ এলাকায় শুরু হয়ে লাক্কাতুরা এলাকার সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

প্রতিযোগিতার শুরুতে অংশ নেয়া সব প্রতিযোগীকে মাদক, জঙ্গি সন্ত্রাসবিরোধী শপথ পাঠ করান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। সময় খেলাধুলা শরীরচর্চায় উদ্বুদ্ধ হয়ে শরীর মনকে সুস্থ রেখে উন্নত বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার করেন অংশগ্রহণকারী তরুণ-তরুণীরা।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তা রাজনৈতিক নেতারা।

র‌্যাবে পক্ষ থেকে বলা হয়, সিলেটের স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। মাদকবিরোধী কার্যক্রমের অংশ হিসেবে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে মাদকাসক্তির ঝুঁকি বেশি থাকে। সেটিকে অধিক গুরুত্ব দিয়ে মাদকবিরোধী উদ্যোগ হাতে নেয়া হয়েছে। যাতে শিক্ষার্থীদের মধ্যে মাদকবিরোধী মনোভাব তৈরি হয়।

হাফ ম্যারাথনে উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, এসএমপি কমিশনার নিশারুল আরিফ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, র্যাব--এর অধিনায়ক লে. কর্নেল আবু মুছা শরিফুল ইসলামসহ কর্মকর্তা বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন