অবৈধ দখলদারদের বিরুদ্ধে শক্তিশালী হওয়ার সময় এসেছে —ডিএনসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, নাগরিকদের সুবিধা দেয়ার জন্য যা যা করা দরকার, সব কিছুই করা হবে। এখন সময় হয়েছে অবৈধ দখলদারদের বিরুদ্ধে শক্তিশালী হওয়ার। প্রধানমন্ত্রী বলেছেন, দুর্নীতি অবৈধ দখলদারদের জন্য জিরো টলারেন্স। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর ঢাকা শহর উপহার দেয়া নাগরিকদের সুবিধা দেয়ার জন্য যা যা করা দরকার, সব কিছুই করা হবে।

রাজধানীর মিরপুরে গতকাল অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

বৃহস্পতিবার শুরু হওয়া মিরপুর সেকশন-১১-এর এভিনিউ--এর নম্বর সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ গতকালও পরিচালিত হয়েছে। গতকাল সকাল ১০টায় অভিযান শুরু হয়। ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এএসএম সফিউল আজম এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন।

সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত উচ্ছেদ অভিযানে নম্বর সড়কের দুই পাশে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। উল্লেখ্য, গতকাল চার শতাধিক স্থায়ী, অস্থায়ী, ভাসমান স্থাপনা উচ্ছেদ করা হয়।

সাংবাদিকদের ব্রিফিংয়ে আতিকুল ইসলাম বলেন, স্বাধীনতার পর থেকে গত ৪৯ বছর ধরে রাস্তাটি অবৈধ দখলদারদের হাতে ছিল। অনেকবার চেষ্টা করার পরও দখলমুক্ত করা যায়নি। যে সড়ক আমরা দখলমুক্ত করলাম, এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক। এখান থেকে এয়ারপোর্ট হয়ে উত্তরার দিকে যাওয়ার জন্য একটিমাত্র সড়ক ছিল, কালশী সড়ক। কালশীর সঙ্গে সঙ্গে এখানে আরেকটি প্যারালাল রোড হতে চলছে। এটি সর্বোচ্চ ৭৫ ফিট এবং সর্বনিম্ন ৬০ ফুট চওড়া হবে। উচ্ছেদ শেষ করার পরে আমরা এখানে মার্কিং করে দেব। মিরপুর-১১ নম্বর বাসস্ট্যান্ড থেকে এটি দুই কিলোমিটার সড়ক হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন