রবিবার | মার্চ ০৭, ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

টকিজ

‘হোয়াইট টাইগারের মতো ছবির জন্য অপেক্ষায় ছিলাম’

ফিচার ডেস্ক

বলিউডের সঙ্গে সঙ্গে হলিউডে নিজের অবস্থান শক্তিশালী করে নিয়েছেন প্রিয়াংকা চোপড়া সম্প্রতি মুক্তি পাওয়া হোয়াইট টাইগার ছবিতে প্রশংসিত হয়েছে তার অভিনয়। বছরের শেষ দিকে তাকে দেখা যাবে দ্য ম্যাট্রিক্স ফোরে। এছাড়া টেক্সট ফর ইউ ছবিতে অভিনয় করবেন আউটল্যান্ডার-এর তারকা স্যাম হেগানের বিপরীতে। সম্প্রতি প্রিয়াংকার একটি সংক্ষিপ্ত সাক্ষাত্কার প্রকাশ করেছে ভ্যারাইটি। সে সাক্ষাত্কারের নির্বাচিত অংশের ভাষান্তর

দ্য হোয়াইট টাইগার ছবিটি আপনার ক্যারিয়ার সম্পর্কে কী বার্তা দেয়? আপনি কি এখন সিনেমায় শৈল্পিক প্রকাশভঙ্গিকে খুঁজছেন?

হোয়াইট টাইগার এমন একটা ছবি, যেটার জন্য আমি অপেক্ষায় ছিলাম। আমি যুক্তরাষ্ট্রে কাজ নিয়ে বেশ ব্যস্ত ছিলাম। মাত্রই কোয়ান্টিকো নিয়ে কাজ শুরু করেছি। একই সঙ্গে কয়েকটা ছবির শুটিং চলছে। কিন্তু আমি একটা বদল চাচ্ছিলাম, যেখানে বিভিন্ন ধরনের চরিত্রে কাজ করতে পারব। আমি যেন কোনো বাক্স বা স্টেরিওটাইপে আটকে না যাই। ভারতে আমার ক্যারিয়ার এমনই, বৈচিত্র্যময় কাজ করেছি। পিংকি ম্যাডাম (হোয়াইট টাইগারে প্রিয়াংকার চরিত্র) আধুনিক, শহুরে ভারতের মানুষ, যিনি দুনিয়ার সঙ্গে সংযুক্ত। ছবিটা ভারত নিয়েই।

কোন ছবি বা টিভি শো দেখে আপনি সিনেমার দুনিয়ায় আসতে অনুপ্রাণিত হয়েছিলেন?

আমি কখনো ভাবিনি যে চলচ্চিত্রের দুনিয়ায় আসতে পারব। আমি ফুল হাউজ, বাফি দ্য ভ্যাম্পায়ার স্লেয়ার এবং সেভড বাই দ্য বেল দেখতে ভালোবাসতাম। আমি কেলি কাপোস্কি হতে চাইতাম।

আপনি কি কোনো মিউজিক্যাল ফিল্মে কাজ করতে চান?

আমি মাত্রই লা মিজারেবল দেখলাম। শৈল্পিক গভীর কোনো মিউজিক্যালে কাজ করতে পারলে খুশি হব। লা লা ল্যান্ডের মতো কিছু। যে চরিত্র আমাকে গভীরে নিয়ে যেতে পারে কিংবা আমাকে নার্ভাস করতে পারে, সে রকম কোনো চরিত্রে কাজ করতে চাই।

ক্যারিয়ারে কি পরিচালক হিসেবে বড় কোনো প্রকল্প হাতে নেবেন?

আমি সবসময়ই এটা চেয়েছি। ব্যবসা এবং সেট নিয়ে সবকিছু জানাবোঝার পর আমি দেখেছি এটা বিরাট দায়িত্ব। আপনি আসলে একটা জাহাজের কাপ্তান। সব বিভাগ আপনার কাছে রিপোর্ট করবে এবং ছবিটাই হবে আপনার একমাত্র ধ্যানজ্ঞান। চলচ্চিত্র নির্মাণ পরিচালকের মাধ্যম। আর আমার মনে হয় টিভি হচ্ছে লেখকের মাধ্যম। এত দায়িত্ব নেয়াটাকে আমি ভয় পাই। কিন্তু আমার মনে হয় সৃষ্টিশীলতার জায়গা থেকে আমি অবশ্যই প্রস্তুত।

দ্য ম্যাট্রিক্স ফোরে আমরা আপনাকে বাতাসে জমে যেতে এবং কারো মুখে লাথি মারতে দেখব?

(হাসি) না। আমার পক্ষে বেশি কিছু বলা সম্ভব নয়। কিন্তু আমার চরিত্রটা এমন যেমনটা কেউ আশা করবে না। এটুকু জানাতে পারি যে আমার শুটিং শেষ হয়েছে। লকডাউনের পর ছবিতেই আমি প্রথম কাজ করেছি।

 

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন