খাগড়াছড়ি পৌর মেয়রের বিরুদ্ধে তিন মামলা

বণিক বার্তা প্রতিনিধি, খাগড়াছড়ি

নির্বাচনী কার্যালয়ে ভাংচুর নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার রাতে একটি মঙ্গলবার দুটি মামলা দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ রশীদ। তিনি জানান, ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের দিন ভোট গ্রহণ চলাকালে স্বতন্ত্র মেয়র প্রার্থী পৌর মেয়র রফিকুল আলমের নির্দেশে নং ওয়ার্ডের শালবন ওয়ার্ড আওয়ামী লীগ সহযোগী সংগঠনের কার্যালয়ে ভাংচুর করা হয়। এছাড়া ভোটকেন্দ্রে আসা ভোটার আওয়ামী লীগ সমর্থিত নেতাকর্মীদের ওপর হামলা ভয়ভীতি প্রদর্শন এবং নারীদের শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

খাগড়াছড়ি পৌর আওয়ামী লীগের নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মো. মতি, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাব্বি জেলা মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মেহেরুন নেছা মামলাগুলো দায়ের করেন।

ওসি মুহাম্মদ রশীদ জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলাগুলো গ্রহণ করা হয়েছে। মামলাগুলোয় পৌর মেয়র রফিকুল আলমকে প্রধান আসামি করে তার অনুসারী প্রায় ৯০ জনের নাম উল্লেখ করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে তিন মামলার তদন্ত শুরু করা হয়েছে। দ্রুতই আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ চলাকালে শালবনের টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নির্মলেন্দু চৌধুরী স্বতন্ত্র মেয়র প্রার্থী রফিকুল আলমের সমর্থকদের মধ্যে কথাকাটাকাটির ঘটনা ঘটে। এর দুইদিন পরই সদর থানায় পৌর মেয়রের বিরুদ্ধে মামলা দায়ের হয়। নির্বাচনে বিএনপি স্বতন্ত্র প্রার্থীকে হারিয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নির্মলেন্দু চৌধুরী মেয়র নির্বাচিত হন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন