হাইক মেসেজিং অ্যাপ আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা

বণিক বার্তা ডেস্ক

মেসেজিং অ্যাপ হাইক মেসেঞ্জার আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। সেবাটি হাইক স্টিকার চ্যাট নামেও পরিচিত ছিল। হাইক মেসেঞ্জারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাভিন ভারতী মিত্তাল এক টুইট বার্তায় সেবাটির কার্যক্রম বন্ধের বিষয়টি নিশ্চিত করেন। খবর টেলিকম লিড।

ভারতী এয়ারটেলের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান সুনিল মিত্তালের ছেলে কাভিন ভারতী মিত্তাল। ২০১২ সালে কাভিন মিত্তালের হাত ধরে যাত্রা করে হাইক মেসেঞ্জার, যা খুব অল্প সময়ে ভারতের বাজারে হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার এবং ভাইবারের দৃঢ় প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠে। গত আট বছরে বিনিয়োগকারীদের কাছ থেকে ২৬ কোটি ডলার তহবিল সংগ্রহে সক্ষম হয় হাইক। সেবাটিতে বিনিয়োগকারী তালিকায় রয়েছে চীনভিত্তিক ইন্টারনেট কোম্পানি টেনসেন্ট হোল্ডিংস, ফক্সকন টেকনোলজি গ্রুপ ভারতী গ্রুপ।

হাইক মেসেঞ্জারের কার্যক্রম বন্ধের ঘোষণা এমন এক সময় এল, যখন হোয়াটসঅ্যাপের গোপনীয়তা নীতিমালা পরিবর্তন নিয়ে বিতর্কের কারণে সিগন্যাল টেলিগ্রাম অ্যাপের ডাউনলোড বিশ্বজুড়ে ক্রমেই বাড়ছে।

টুইটে কাভিন ভারতী মিত্তাল বলেন, চলতি মাসের পর আর স্টিকারচ্যাট অ্যাপ ব্যবহার করা যাবে না। আমরা বিশ্বাস করি, মানুষ আমাদের বিশ্বাস করে হাইক মেসেঞ্জার ব্যবহার করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন