৬ সংসদীয় কমিটি পুনর্গঠন

নিজস্ব প্রতিবেদক

ছয় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে।  আজ বুধবার সংসদে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী এসব কমিটি পুনর্গঠনের প্রস্তাব সংসদে তুললে সংসদ তা গ্রহণ করা হয়।

পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে সিরাজগঞ্জের সংসদ সদস্য তানভীর শাকিল জয়কে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবীব হাসান। এই কমিটির সদস্য ছিলেন প্রয়াত ইসরাফিল আলম।

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হয়েছেন মানিকগঞ্জের সংসদ সদস্য সাবেক ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয়। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এই কমিটির সদস্য ছিলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিরও সদস্য ছিলেন ফরিদুল হক। সেখানে রুমানা আলীকে সদস্য করা হয়েছে। 

সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য করা হয়েছে সংরিক্ষত আসনের শবনম জাহানকে। গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এই কমিটির সদস্য ছিলেন। তার জায়গায় এই পরিবর্তন আনা হলো।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির নতুন সদস্য করা হয়েছে সংরক্ষিত আসনের কানিজ ফাতেমা আহমেদকে। এই কমিটির সদস্য সাবেক ক্রিকেটার দুর্জয়কে সরিয়ে কানিজ ফাতেমাকে সদস্য করা হলো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন